• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১৫ জুলাই ২০২০, ০১ শ্রাবণ ১৪২৭, ২৩ জিলকদ ১৪৪১

সংবাদ-এর বেনাপোল প্রতিনিধির ওপর হামলা

বাড়িঘর ভাঙচুর

সংবাদ :
  • প্রতিনিধি, বেনাপোল (যশোর)

| ঢাকা , রোববার, ২৮ এপ্রিল ২০১৯

দৈনিক সংবাদের বেনাপোল প্রতিনিধি দেবুল কুমার দাসকে পাটবাড়ি আফিল সড়কে কুখ্যাত হুন্ডি ব্যবসায়ী ও শুল্ক ফাঁকিবাজ চক্রের সদস্য উজ্জ্বল বিশ্বাস গংরা শনিবার সকালে পিটিয়ে আহত করেছে। এ ঘটনার পর ২০/২৫ জনের একটি সন্ত্রাসী দল তার বাড়ি গিয়ে বাড়ি-ঘর ভাঙচুর করে। বিচার চেয়ে বিচারকদের দ্বারে দ্বারে ঘুরছে তার পরিবার। এ ঘটনার পর থেকে এ সাংবাদিকের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন।

বেনাপোল পাটবাড়ি গ্রামের রেজাউল ইসলাম রেজা বলেন, উজ্জ্বলসহ ৩ জন অতর্কিতভাবে এসে ‘তোকে মেরে এবার গোপালগঞ্জে পাঠিয়ে দেব’ বলেই সাংবাদিক দেবুলের ওপর হামলা চালায়। তাকে লাঠি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে গায়ের জামাকাপড় ছিড়ে ফেলে।

আহত সাংবাদিক দেবুল কুমার দাসের স্ত্রী শিখা সরকার বলেন, আমি ঘটনার সময় বাড়িতে রান্না করছিলাম। খবর পেয়ে দ্রুত গিয়ে দেখি সে আহত অবস্থায় বসে আছে। তার গায়ে কাদামাটি লেগে আছে। শরীরের কয়েক জায়গায় ফুলে আছে। আহত অবস্থায় তাকে বাড়ি নিয়ে এসে চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় এখনো থানায় মামলা করা হয়নি। তাকে প্রয়োজনে ২০ লাখ টাকা খরচ করে হত্যা করে গোপালগঞ্জে লাশ পাঠিয়ে দেয়ার হুমকি দিচ্ছে একটি মহল।

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ আবু সালেহ মাসুদ করিম বলেন, ঘটনাটি সাংবাদিকদের ফোনে শুনেছি। এখনও কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দেবুলের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বেনাপোল প্রেসক্লাব, বেনাপোল টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, মানবাধিকার কমিশন, সুশাসনের জন্য নাগরিক (সুজন), বেনাপোল রিপোর্টার্স ইউনিটসহ বিভিন্ন সংগঠন।