• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮ ৪ রমজান ১৪৪২

গাজীপুরে

শ্রমিক নিহতের গুজবে সড়ক অবরোধ

সংবাদ :
  • প্রতিনিধি, গাজীপুর

| ঢাকা , রোববার, ০২ ফেব্রুয়ারী ২০২০

গাজীপুরের বাঘেরবাজার এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় স্থানীয় একটি পোশাক করাখানার কয়েক শ্রমিক আহত হয়। এ সময় এক শ্রমিক নিহতের গুজব ছড়িয়ে পড়লে শ্রমিকরা প্রায় পৌনে এক ঘণ্টা কারখানার পার্শ্ববর্তী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে।

গাজীপুর শিল্প পুলিশের এএসআই ইউসুফ এবং স্থানীয়রা জানান, বাঘেরবাজার এলাকায় গোল্ডেন রিফিড পোশাক কারখানার শ্রমিকরা দুপুরের খাবারের বিরতির পর কারখানায় ফিরছিল। পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে একটি মোটরসাইকেল পেছন থেকে ধাক্কা দিলে কয়েক শ্রমিক আহত হয়। পরে অন্য শ্রমিকরা তাদের উদ্ধার করে শ্রীপুরের মাওনা এলাকার আল হেরা হাসপাতালে নিয়ে যায়। এ সময় এক শ্রমিক নিহতের গুজব ছড়িয়ে পড়লে অন্য শ্রমিকরা ওই মহাসড়ক অবরোধ করে। এতে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। আল হেরা হাসপাতাল সূত্রে জানা গেছে, আহত অবস্থায় শারমিন, রুবিনা, সালমা ও সাবরিনা নামে চার শ্রমিককে এ হাসপাতালে আনা হয়। সালমাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

মাওনা হাইওয়ে থানার ওসি মঞ্জুরুল হক জানান, শ্রমিকরা মহাসড়ক ৪০ মিনিটের মতো অবরোধ করে রেখেছিল। খবর পেয়ে হাইওয়ে, থানা ও শিল্পপুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে যানবাহন চলাচল শুরু হয়।