• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রাহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আওয়াল ১৪৪১

শিশু অধিকার নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস কনসার্ট’

সংবাদ :
  • সাংস্কৃতিক বার্তা পরিবেশক

| ঢাকা , বুধবার, ১৭ এপ্রিল ২০১৯

image

‘চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস কনসার্ট’ উপলক্ষে সংবাদ সম্মেলনে সাবিনা ইয়াসমিনসহ অন্যরা -সংবাদ

শিশুশ্রম রোধ, শিশু অধিকার সুরক্ষা ও অন্ধত্ব নিবারণের লক্ষ্যে অনুষ্ঠিত হতে যাচ্ছে চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস কনসার্ট। ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) ও রাইটস অ্যান্ড সাইট ফর চিলড্রেন’র (আরএসসি) উদ্যোগে গতকাল রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশিষ্ট সংগীত শিল্পী সাবিনা ইয়াসমিন, হাসান আবিদুর রেজা জুয়েল, ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ, ডিসিআই এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ড. এহসান হক প্রমুখ।

সংবাদ সম্মেলনে সাবিনা ইয়াসমিন বাংলাদেশের শিশুদের উন্নয়নে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। তিনি নিজে শিশুদের সুরক্ষায় কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে বলেন, যতদিন বেঁচে থাকবেন ততদিন তিনি অসহায় শিশুদের পাশে থাকবেন। একজন সামর্থ্যবান ব্যক্তি অন্ততপক্ষে একটি শিশুর লেখাপড়া, শিক্ষাদীক্ষায় পাশে দাড়ালে লক্ষ-কোটি শিশুর ভবিষ্যৎ উজ্জ্বল হবে। তাই প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে যতটুকু সম্ভব পিতামাতাহীন দরিদ্র সন্তানদের সাহায্যে এগিয়ে আসার অনুরোধ করেন সাবিনা ইয়াসমিন।

হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, আমরা যতই দেশের উন্নয়ন, প্রবৃদ্ধি, মাথাপিছু আয় বাড়ার কথা বলিনা কেন, যদি শিশুদের জীবনযাত্রার মান উন্নয়ন করতে না পারি তাহলে কোন উন্নয়নই সেভাবে কাজে লাগবে না। আমাদের শিশুশ্রম বন্ধ করাসহ শিশু নির্র্যাতনের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। প্রত্যেকটি শিশুর আহার, বাসস্থান, শিক্ষা, স্বাস্থ্য নিশ্চিত করতে হবে। খেয়াল রাখতে হবে, যাতে কোন শিশু রাস্তার পাশে না খেয়ে অবহেলা অনাদরে মারা না যায়।

আয়োজকরা জানান, আগামী ১৯ এপ্রিল রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন (কেআইবি) অডিটোরিয়ামে বিকেলে চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস কনসার্ট অনুুুুষ্ঠিত হবে। কনসার্টে পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম অতিথি হিসেবে থাকবেন।