• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১৫ জুলাই ২০২০, ০১ শ্রাবণ ১৪২৭, ২৩ জিলকদ ১৪৪১

লেকহেড স্কুল মালিককে তুলে নেয়ার অভিযোগ

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , রোববার, ২১ জানুয়ারী ২০১৮

রাজধানীর গুলশানে অবস্থিত লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিনকে তার অফিস থেকে তুলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল বিকেল ৪টার দিকে সাদা পোশাকে আসা ৮ জন লোক খালেদ হাসানকে তুলে নেন। স্কুল কর্তৃপক্ষ বিষয়টি গুলশান পুলিশকে অবগত করার পর পুলিশ দ্রুত ঘটনাস্থলে আসে। এ ঘটনায় গুলশান থানায় গতকাল রাত সাড়ে ৭টার দিকে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কি কারণে তাকে তুলে নেয়া হয়েছে সে বিষয়ে কিছুই জানাতে পারেনি পুলিশ। গুলশান থানার ওসি (তদন্ত) সালাউদ্দিন মিয়া সাংবাদিকদের জানান, লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসানকে ৭ থেকে ৮ জন ব্যক্তি এসে তুলে নিয়ে যায়। বিষয়টি স্কুলের এক কর্মকর্তা পুলিশকে অবগত করে। এরপর পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায়।

পুলিশ জানায়, এ ঘটনায় গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে পরিবারের পক্ষ থেকে। জিডির সূত্র ধরে ওনাকে তুলে নিয়ে যাওয়ার কারণ সম্পর্কে তদন্তে নেমেছে। একাধিক টিম ওনাকে তুলে নিয়ে যাওয়ার সঙ্গে কে বা কারা জড়িত সে বিষয়ে জানতে কাজ করছে।

পুলিশের সূত্র জানায়, জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতা ও ধর্মীয় উগ্রবাদে উৎসাহ দেয়ার অভিযোগে গত নভেম্বরে এই স্কুল বন্ধ করে দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। পরে ঢাকার বিভাগীয় কমিশনারকে সভাপতি করে এবং সেনাবাহিনীর কর্মকর্তাদের নিয়ে পরিচালনা পর্ষদ করে স্কুলটি চালুর নির্দেশ দিয়েছিল সর্বোচ্চ আদালত। এর আগে এ প্রতিষ্ঠানের কয়েক ছাত্রের বিরুদ্ধে জঙ্গিবাদে জড়িয়ে পড়ার তথ্য ছিল আইনশৃঙ্খলা বাহিনীর কাছে। বিতর্কের মধ্যেই স্কুলের কার্যক্রম চলে আসছিল।