• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৫, ১৫ শাওয়াল ১৪৪০

লবণের ট্রাকে ইয়াবা গ্রেফতার ৩

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

| ঢাকা , শনিবার, ১২ জানুয়ারী ২০১৯

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি লবণের ট্রাক থেকে ৩৪ হাজার ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-৩। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে এই ইয়াবাসহ তিনজনকে গ্রেফতার করা হয়। তারা হলো- সাইফুল ইসলাম (৩২), ফারুক ইসলাম (৩০) ও এরশাদ হোসেন (২৫)। র‌্যাবের দাবি তারা সবাই পেশাদার মাদক ব্যবসায়ী। এ সময় মাদক বিক্রির ১ লাখ ৮৫ হাজার টাকা ও ইয়াবা পরিবহনে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়েছে।

র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রাণী দাস জানান, গোয়েন্দা তথ্য আসে, উপকূলীয় সীমান্ত জেলা কক্সবাজারের টেকনাফ থেকে মাদকের বড় একটি চালান নিয়ে ঢাকায় আসছে মাদক ব্যবসায়ীরা। এ তথ্যে সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি চেকপোস্ট স্থাপন করে র‌্যাব-৩। পরে সন্দেহভাজন লবণ ভর্তি ট্রাকটি আসলে থামিয়ে তল্লাশি করা হয়। এ সময় ৩৪ হাজার ইয়াবা ও মাদক বিক্রির ১ লাখ ৮৫ হাজার টাকা উদ্ধার করা হয়। এ সময় তিন মাদক ব্যবসায়ী ও লবণের ট্রাকটি জব্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, দীর্ঘদিন যাবৎ তারা মায়ানমারের সীমান্তবর্তী এলাকা টেকনাফ থেকে ট্রাকে লবণের আড়ালে ইয়াবা আনছে। পরে রাজধানীসহ আশপাশের এলাকায় এই ইয়াবা সরবরাহ করে আসছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে, রাজধানীতে অভিযান চালিয়ে মাদক সেবন ও বিক্রির অপরাধে ৫৯ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এ সময় তাদের কাছ থেকে ইয়াবা ও হেরোইনসহ বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধার করা হয়। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার এ মাদকবিরোধী অভিযান চালানো হয়। ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম বিভাগের ডিসি মো. মাসুদুর রহমান জানান, ডিএমপির বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ (ডিবি) মিলিতভাবে অভিযান চালিয়ে ৫৯ জনকে গ্রেফতার করেছে। তারা সবাই মাদক সেবন ও বিক্রির সঙ্গে জড়িত। তাদের কাছ থেকে ১৭ হাজার ৬১০টি ইয়াবা, ৯৫৪ গ্রাম ৪ হাজার ৪৫ পুরিয়া হেরোইন, ৪৪৪ বোতল ফেনসিডিল ও ৬৮৫ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এসব ঘটনায় গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক আইনে ৪৩টি মামলা দেয়া হয়েছে।