• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল ‍আউয়াল ১৪৪২

পঞ্চগড় থেকে বাংলাবান্ধা

রেললাইন সম্প্রসারণ কাজ অচিরেই শুরু

রেলমন্ত্রী

সংবাদ :
  • প্রতিনিধি, পঞ্চগড়

| ঢাকা , সোমবার, ০৭ অক্টোবর ২০১৯

পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত এ রেল লাইনটির সম্প্রসারণের কাজ অচিরেই আমরা হাতে নেব।

সেই সরকার আজ ক্ষমতায় যে সরকার মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছে। নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। এ দেশের প্রত্যেকটি নাগরিকের সমান অধিকার রয়েছে। অচিরেই বাংলাবান্ধা পর্যন্ত রেল লাইন সম্প্রসারণ করা হবে। তেঁতুলিয়া হবে দেশের অন্যতম পর্যটন নগরী এমন অপার সম্ভাবনাময়। গতকাল বিকালে হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ উৎসব সার্বজনীন দুর্গাপূজা ম-ব পরিদর্শনকালে রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশসহ পাঁচ দেশের সঙ্গে ব্যবসা-বাণিজ্যের সঙ্গে পর্যটনের ব্যাপক সম্ভাবনা তৈরি করেছে। এখানে তিনটি দেশের পণ্য পরিবহন করবে- ভারত, নেপাল, ভুটান কানেক্টিভিটি হবে। এছাড়াও দেশের অন্যতম সমুদ্রবন্দর মেংালার সঙ্গেও কানেক্টিভিটি হবে।

তেঁতুলিয়ার হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ দুর্গাপূজা উৎসব শিবমন্দিরের পূজাম-প দিয়েই তার পরিদর্শন শুরু । এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সা‘দাত স¤্রাট মন্দিরের সংস্কার ও উন্নয়নের জন্য তিন লাখ টাকা অনুদান দেয়ার ঘোষণা দেন।

উপজেলা মন্দির কমিটির সহসভাপতি অরুনাংশু সেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মাহমুদুর রহমান ডাবলু, নির্বাহী অফিসার (ভার) মাসুদুল হক, আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইয়াসিন আলী ম-ল, বীরেন্দ্র নাথ বর্মন, দীপেন চন্দ্র সরকার। এছাড়াও আরও উপস্থিত ছিলেন সুরঞ্জিত সেন বাবলু, বিধান কুমার সামন্ত, মঞ্জুরুল হক মঞ্জু, সাবেক ছাত্রলীগ সভাপতি মাসুদ করিম সিদ্দিকী, জেলা ছাত্রলীগ সভাপতি আকতরুজ্জামান আক্তার, নুরুল ইসলাম লালুসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতা প্রমুখ উপস্থিত ছিলেন।