• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১

রেলওয়ে জায়গা অধিগ্রহণ করেছে বিক্রির জন্য নয় - আইভী

সংবাদ :
  • প্রতিনিধি, নারায়ণগঞ্জ

| ঢাকা , শুক্রবার, ২৫ অক্টোবর ২০১৯

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘আমি পার্ক করে দিয়েছি। এটা রক্ষার দায়িত্ব নারায়ণগঞ্জবাসীর। রেলওয়ে মাথায় জায়গা করে নিবে সেটা হবে না। পুকুর রক্ষা করেছি শহরের মানুষের জন্য। আমাদের পূর্ব পুরুষদের জায়গা রেলওয়ে অধিগ্রহণ করেছে বিক্রির জন্য না। নারায়ণগঞ্জবাসীকে রুখে দাঁড়াতে হবে।

তিনি আরও বলেন, ‘জনপ্রতিনিধি গোপনে জায়গা করে দিব আবার মায়াকান্না করব সেটা হবে না। নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পেছনে কারা জায়গা বিক্রি করেছে সেটা সবার জানা দরকার। আমি চাই নারায়ণগঞ্জবাসী আমার পাশে এসে দাঁড়াক।’

গতকাল আলী আহম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলামের ১১টি চলচ্চিত্র প্রদর্শন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এই উৎসবের সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন চলচ্চিত্র নির্মাতা শাহজাহান শামীম।

এর আগে নারায়ণগঞ্জ শহরের দেওভোগে সিটি করপোরেশনের উদ্যোগে নির্মাণাধীন শেখ রাসেল নগর পার্কের কাজ বন্ধ করে দেয়া হয়েছে।

গত বুধবার দুপুরে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ওই পার্ক পরিদর্শন করে কাজ বন্ধ ও আটকের নির্দেশ দেন। তখন মন্ত্রী গণমাধ্যমকে বলেন, ‘এ সম্পত্তির মালিক রেলওয়ে। এখানে অন্য কেউ কাজ করতে কিংবা জমি নিতে চাইলে নিয়ম আছে। অবশ্যই সেটা মানতে হবে। আমাদের জায়গা আমাদের দখলে রাখতে যা ব্যবস্থা করার দরকার আমরা করব। কিন্তু সেখানে গায়ের জোরে কোন কাজ করতে দেয়া হবে না।’

রেলমন্ত্রী বলেন, রেলওয়ের সম্পত্তি দখল করে রাখার অধিকার কারও নেই। রেল কর্তৃপক্ষ তাদের সংস্কার এবং উন্নয়ন কাজের জন্য সব জমি অবৈধ দখলমুক্ত করে নিজস্ব ব্যবস্থাপনায় নিয়ে আসবে। রেলের উন্নয়ন কাজে ব্যবহারের পর অতিরিক্ত জায়গা টেন্ডার আহ্বান করা হবে। যদি কারও প্রয়োজন হয় তারা রেল কর্তৃপক্ষের কাছে আবেদন করবে।