• banlag
  • newspaper-active
  • epaper

বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৩ শ্রাবন ১৪২৮ ১৭ জিলহজ ১৪৪২

যৌথ প্রযোজনায় শুরু হচ্ছে ‘বালিঘর’

সংবাদ :
  • সাংস্কৃতিক বার্তা পরিবেশক

| ঢাকা , রোববার, ২১ জানুয়ারী ২০১৮

image

দেশের চলচ্চিত্র শিল্পের গুণগত মান পরিবর্তনের লক্ষ্যে ও দর্শকগোষ্ঠীকে হলমুখী করার প্রয়াসে বেশ কয়েক বছর পূর্বে যাত্রা শুরু করেছে ‘বেঙ্গল ক্রিয়েশন্স’। নিয়মিতভাবে সুস্থ-বিনোদনধর্মী চলচ্চিত্র নির্মাণ ও প্রদর্শন করার সেই উদ্যোগের ধারাবাহিকতায় বাংলাদেশের এই ‘বেঙ্গল ক্রিয়েশন্স’ ভারতের ‘নাথিং বিয়ন্ড সিনেমা’র সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মাণ করতে যাচ্ছে নতুন একটি বাংলা চলচ্চিত্র। যার নাম ‘বালিঘর’। ওপার বাংলার কথাসাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্য রচিত ‘ঢেউ আসে ঢেউ যায়’উপন্যাস অবলম্বনে নির্মিতব্য এই চলচ্চিত্রটি পরিচালনা করবেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা অরিন্দম শীল। ‘বালিঘর’ ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন পশ্চিমবঙ্গের আবির চ্যাটার্জি, পার্নো মিত্র, রাহুল ব্যানার্জি, অনির্বান ভট্টাচার্য এবং বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, কাজী নওশাবা আহমেদ ও আরেফিন শুভ প্রমুখ।

গতকাল অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন বালিঘর চলচ্চিত্রটির নির্মাণের সঙ্গে সংশ্লিষ্টরা। এই সম্মেলনে দেশের ‘বেঙ্গল ক্রিয়েশন্স’ ও ভারতের ‘নাথিং বিয়ন্ড সিনেমা’র সঙ্গে যৌথ প্রযোজনা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

শনিবার দুপুরে রাজধানী ঢাকার একটি অভিজাত হোটেলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বেঙ্গল ক্রিয়েশন্সের পক্ষে উপস্থিত ছিলেন প্রযোজক আবুল খায়ের, নির্মাতা মোরশেদুল ইসলাম, লুভা নাহিদ চৌধুরী, এন রাশেদ চৌধুরী এবং নাথিং বিয়ন্ড সিনেমার পক্ষে ছিলেন পরিচালক অরিন্দম শীল। এছাড়াও এ সম্মেলনে নির্মিতব্য চলচ্চিত্রটির অভিনয় শিল্পী ও কলাকুশলীদের মধ্যে উপস্থিত ছিলেন বিক্রম ঘোষ, নুসরাত ইমরোজ তিশা, কাজী নওশাবা আহমেদ এবং আরেফিন শুভ।

সংবাদ সম্মেলনে বক্তারা জানান, উভয় দেশে যৌথ প্রযোজনার সরকারি অনুমোদন সাপেক্ষে আগামী এপ্রিলে বাংলাদেশ এবং ভারতে ছবিটির দৃশ্যধারণ শুরু হবে। ছবিটির সংগীত আয়োজনে থাকবেন ভারতের সংগীতজ্ঞ বিক্রম ঘোষ ও বাংলাদেশের ব্যান্ড চিরকূট এবং চিত্রগ্রহণ করবেন ভারতের চিত্রগ্রাহক সৌমিক হালদার।