• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮ ৪ রমজান ১৪৪২

মেয়র প্রার্থীরা কে কোথায় ভোট দিলেন

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , রোববার, ০২ ফেব্রুয়ারী ২০২০

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ১৩ জন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তবে সবার আগ্রহ ছিল নৌকা ও ধানের শীষ প্রতীকের প্রার্থীদের নিয়ে। তারা কে কোথায় ভোট দিলেন-

দক্ষিণে নৌকার প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সকাল ৮টা ৪০ মিনিটে দক্ষিণ সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ডের ধানমন্ডি সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে ভোট দেন। এ সময় তার সহধর্মিনী আফরিন তাপস উপস্থিত ছিলেন। ভোট প্রদান শেষে এক প্রশ্নের জবাবে তাপস বলেন, ‘জয়ের ব্যাপারে আমি আশাবাদী। বিপুল ভোটে বিজয়ী হব। নৌকা মার্কায় ভোট দিয়ে ঢাকাবাসী উন্নয়নের পক্ষে ভোট দিবেন। আমরা সুনির্দিষ্ট উন্নয়নের রূপরেখা দিয়েছি। আমরা জিতলে সেভাবেই কাজ করব।

দক্ষিণে আরেক মেয়র প্রার্থী ইশরাক হোসেন। ধানের শীষ প্রতীকের এই প্রার্থী সকাল ৮টা ৫৫ মিনিটে রামকৃষ্ণ মিশন রোডের শহীদ শাহজাহান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন।

উত্তরে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম উত্তরায় ১ নম্বর ওয়ার্ডের নওয়াব হাবীবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে সকাল সোয়া ৮টায় ভোট দেন। তার সঙ্গে ছিলেন সহধর্মিনী শায়লা সাগুফতা ইসলাম এবং মেয়ে বুশরা ইসলাম। তার ভোটার নম্বর ৩ হাজার ৭৩৬। ওই কেন্দ্রে তিনিই ছিলেন প্রথম ভোটার। উত্তরে বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল রাজধানীর গুলশানের মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেন। ৭টা ৫০ মিনিটে তাবিথ আউয়াল তার বাবা আবদুল আউয়াল মিন্টুর সঙ্গে ভোটকেন্দ্রে আসেন। একই কেন্দ্রের নারী বুথে তার স্ত্রী সওসান ইস্কান্দার ভোট প্রদান করেন।

গতকাল ঢাকার দুই করপোরেশনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়।