• banlag
  • newspaper-active
  • epaper

বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২

মুনতাসীর মামুনের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে মেডিকেল বোর্ড গঠন

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , বুধবার, ০৬ মে ২০২০

ঢাকা বিশ্ববিদ্যাল্যের অধ্যাপক ও ইতিহাসবিদ মুনতাসীর মামুনের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় আইসিইউ থেকে তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। এছাড়া গতকাল প্রধানমন্ত্রীর নিদের্শে ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। মেডিকেল বোর্ডের অন্যতম সদস্য ডা. মনিলাল আইচ সংবাদকে একথা জানান।

ডা. মনিলাল আইচ লিটু বলেন, ‘তিনি যথেষ্ট ভালো আছেন। তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।’

মেডিকেল বোর্ডের সদস্যরা হচ্ছেন, মুগদা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের প্রধান ডা. রুবীনা ইয়াসমীন, নাক-কান ও গলা বিভাগের প্রধান ডা. মনিলাল আইচ, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আহসানুল হক, কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সালাউদ্দিন উলুব্বী, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. মাহবুবুর রহমান এবং অ্যানেসথেশিয়া বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. আনিছুর রহমান।

অধ্যাপক মুনতাসীর মামুনের মা করোনায় আক্রান্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মায়ের সান্নিধ্যেও ছিলেন তিনি। ১০ দিন আগে মায়ের সংস্পর্শে আসার আগে তার করোনা টেস্ট করা হয়। তখন নেগেটিভ আসে। পরে হঠাৎ শ্বাসকষ্ট দেখা দেয়ায় তাকে মুগদা হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তী পরীক্ষায় করোনা পজেটিভ পাওয়া যায়। শারীরিক পরিস্থিতির উন্নতি না হওয়ায় গত রোববার রাত ১টার দিকে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে।