• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬, ১৩ শাবান ১৪৪১

ভবন নির্মাণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধের আহ্বান তথ্যমন্ত্রীর

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

| ঢাকা , সোমবার, ০১ এপ্রিল ২০১৯

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ভবন নির্মাণবিধি লঙ্ঘনকারীদের অপচেষ্টা ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করার আহ্বান জানিয়েছেন। গতকাল রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ কার্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি অভিনেত্রী সারাহ বেগম কবরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আখতার হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক রফিকুল আলম, সহ-সভাপতি অভিনেত্রী ফারহানা আমিন নতুন, জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, জোটের নেতা কণ্ঠশিল্পী এসডি রুবেল, মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক গোলাম রাব্বানী বাবলু, আওয়ামী লীগ নেতা মোত্তাছিম বিল্লাহ, লিয়াকত আলী খান, জিএম আতিক, কণ্ঠশিল্পী বৃষ্টি রানী সরকার, কণ্ঠশিল্পী মাধবী সরকার প্রমুখ।

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি এবং ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট সবসময়ই সবকিছু নিয়ে রাজনীতি করতে চেষ্টা করছে। তিনি বলেন, ‘বনানী অগ্নিকান্ডের পর তারা বললেন দেশে কোন গণতন্ত্র নাই এবং সে কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। অগ্নিকান্ড ও গণতন্ত্রের মধ্যে সম্পর্ক কী তা আমি জানি না।’ তথ্যমন্ত্রী বলেন, অগ্নিকান্ডে পুড়ে যাওয়া ফ্লোরগুলোর মালিক একজন বিএনপি নেতা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ইতোমধ্যে তাকে আটক করেছে এবং অন্যান্য অপরাধীদেরও আটকের চেষ্টা করছে। তথ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে ইতোমধ্যে দেশ উন্নত দেশে পরিণত হতো। তবে, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের কারণে বাংলাদেশ উন্নত দেশের দিকে ধাবিত হচ্ছে।