• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮ ৪ রমজান ১৪৪২

জাতীয় সংসদ মুজিববর্ষে

বিশেষ অধিবেশন ও শিশুমেলার আয়োজন করবে : স্পিকার

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , রোববার, ২৩ ফেব্রুয়ারী ২০২০

image

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের সব অর্জন এসেছে। এ বছর জাতি উদযাপন করতে যাচ্ছে ‘মুজিববর্ষ-২০২০’। সংসদে বিশেষ অধিবেশন, শিশুমেলাসহ বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে জাতীয় সংসদ জাতির পিতাকে গভীর শ্রদ্ধায় স্মরণ করবে। গতকাল নারায়ণগঞ্জের রূপগঞ্জে সুবর্ণগ্রাম রিসোর্ট অ্যান্ড এ্যামিউজমেন্ট পার্কে জাতীয় সংসদ সচিবালয় আয়োজিত বার্ষিক বনভোজন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। অনুষ্ঠানে স্পিকার সংসদ সচিবালয়ের পরিচালক মো. তারিক মাহমুদ এর ‘নদীর ধারে’ এবং সহকারী বিতর্ক সম্পাদক মো. মনিরুজ্জামান এর ‘শতবর্ষে শতকাব্যে শেখ মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন। বার্ষিক বনভোজনে উপস্থিত ছিলেন সংসদ সদ্য মো. নজরুল ইসলাম বাবু, সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব মো. জাফর আহমেদ খানসহ সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা। অনুষ্ঠানে স্পিকারকে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক এবং আওয়ামী লীগের অঙ্গ সংগঠনগুলোর নেতাকর্মীরা ফুল দিয়ে বরণ করে নেয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক পরামর্শ ও নির্দেশনায় জাতীয় সংসদের কার্যক্রম পরিচালিত হচ্ছে। তিনি বলেন, ঐতিহ্যের ধারাকে অব্যাহত রেখে জাতীয় সংসদ এগিয়ে যাবে। স্পিকার পার্কের বিভিন্ন চিত্রগুলো পরিদর্শন করেন ও কিছুক্ষণ ছোট বাচ্চাদের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে তিনি সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যগণ পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।