• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ জিলকদ ১৪৪১

বিএনপির সংলাপের প্রস্তাব নির্বোধের প্রলাপ : অর্থমন্ত্রী

সংবাদ :
  • প্রতিনিধি, সিলেট

| ঢাকা , রোববার, ২১ জানুয়ারী ২০১৮

নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপির সংলাপের প্রস্তাবকে নির্বোধের প্রলাপ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফর উপলক্ষে গতকাল বিকেলে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের বিশেষ প্রতিনিধি সভায় বিএনপির সংলাপ প্রস্তাব সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, নতুন করে সংলাপের প্রস্তাব ‘নির্বোধের প্রলাপ’। নগরীর কাজী নজরুল অডিটরিয়ামে আয়োজিত এই সভায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ছাড়াও আওয়ামী লীগের একাধিক কেন্দ্রীয় নেতা বক্তব্য রাখেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা-ের ফিরিস্তি তুলে ধরে আরও বলেন, দেশে খাদ্য শস্য উৎপাদন ১ কোটি ১০ লাখ টন থেকে বেড়ে ৪ কোটি টনে দাঁড়িয়েছে। আওয়ামী লীগ সরকারের নয় বছরে উৎপাদন ৪ গুণ বেড়েছে। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এবার ১০ লাখ টন মজুদের ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, ২০২৪ সালের মধ্যে বাংলাদেশ থেকে দারিদ্র্য নির্মূল হয়ে যাবে। ঘরে ঘরে শিক্ষার আলো জ্বলবে। সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মিসবাহউদ্দিন সিরাজ, সিলেট জেলা সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ। সভায় বক্তারা ৩০ জানুয়ারির প্রধানমন্ত্রীর সিলেট সফরকে সফল করার আহ্বান জানান।

অর্থমন্ত্রী সিলেট নগরীর আরামবাগে একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স এবং বিনিয়োগ শিক্ষা মেলা উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, গত সাত বছরে শেয়ারবাজারের গতিপ্রকৃতি অনেক বদলে গেছে। বাংলাদেশর শেয়ারবাজার এখন বিশ্বের প্রথম শ্রেণি শেয়ারবাজার হিসেবে স্বীকৃত। এজন্য তিনি বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কাজের প্রশংসা করেন।

অর্থমন্ত্রী বলেন, শেয়ারবাজারে বিনিয়োগের ক্ষেত্রে ভাগ্যের ওপর ভরসা না করে পড়াশোনা ও গবেষণা করে বিনিয়োগ করতে হবে।

পরে অর্থমন্ত্রী পুঁজিবাজারে বিনিয়োগ শিক্ষা মেলার স্টল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, পুঁজিবাজারে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে একাধিক মামলা চলমান।

কনফারেন্সে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন, বিএসইসি কমিশনার প্রফেসর মো. হেলাল উদ্দিন নিজামী, বিএসইসি কমিশনার মো. আমজাদ হোসেন ও খন্দকার কামালুজ্জামান প্রমুখ।