• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মহররম ১৪৪০

বিএনপি গোপনে নির্বাচনী প্রস্তুতি নিচ্ছে : কাদের

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , বুধবার, ১৪ মার্চ ২০১৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি গোপনে গোপনে অনেক আগে থেকেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। তাদের তৃণমূলের খবর আমরা জানি। গতকাল সকালে রাজধানীর মিরপুরের ১২ নম্বর সেকশনে ইলিয়াস মোল্লার বস্তির অগ্নিকা-ের ক্ষয়ক্ষতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে ওবায়দুল কাদের স্থানীয় নেতাদের সঙ্গে নিয়ে আগুনে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর দুঃখ-দুর্দশা ঘুরে দেখেন। তিনি বস্তিবাসীদের সঙ্গেও কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য মো. ইলিয়াস উদ্দিন মোল্লা, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য মো. আসলামুল হক প্রমুখ।

বিএনপি চেয়ারপারসনের জামিন সম্পর্কে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বেগম খালেদা জিয়ার সাজা হলে বিএনপি হতাশ হয়, আবার জামিন পেলে খুশি হয়। তাহলে বিএনপি এতদিন যে কর্মসূচি পালন করল তা সরকারের বিরুদ্ধে না আদালতের রায়ের বিরুদ্ধে? তিনি বলেন, জামিনের সঙ্গে সরকারের সমঝোতার কোন বিষয় নেই। আর কারাগারে তাকে গৃহপরিচারিকা দেয়া ও স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করার অনুমতি দেয়ার বিষয়টি আদালতের এখতিয়ার। দুর্নীতি মামলায় তার জেল হয়েছে আদালতের রায়ে, আবার এ মামলায় তিনি চার মাসের জামিন পেয়েছেন আদালতের রায়ে।

ওবায়দুল কাদের বলেন, ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের প্রয়োজনীয় সহায়তা দেয়ার জন্য ইতোমধ্যে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাদের তাৎক্ষণিক সহায়তা হিসেবে একশ’ মণ চাল ও ১০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। জেলা প্রশাসককে দ্রুততার সঙ্গে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করতে বলা হয়েছে। এতে তাদের পুনর্বাসন করা সহজ হবে। তিনি আরও বলেন, অগ্নিকা-ের কারণ সম্পর্কে তদন্ত চলছে।