• banlag
  • newspaper-active
  • epaper

বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ৭ শাবান ১৪৪১

বর্তমান সরকারের শাসন ফ্যাসিবাদ মির্জা ফখরুল

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , শনিবার, ২৩ নভেম্বর ২০১৯

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এরশাদ ও আইয়ুব খানের স্বৈরাচারী শাসনেও এই অবস্থা ছিল না। বর্তমান সরকারের শাসন ফ্যাসিবাদ। কখনওই ফ্যাসিবাদ চিরকালের জন্য টিকে থাকতে পারে না। আমরা দল-মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ করে গণ-আন্দোলন সৃষ্টি করব, যার মধ্য দিয়ে খালেদা জিয়া মুক্ত হবেন এবং গণতন্ত্র মুক্তি পাবে।

গতকাল সুপ্রিম কোর্ট মিলনায়তনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল ও স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল প্রমুখ বক্তব্য রাখেন।

তিনি বলেন, খালেদা জিয়া নিজের জন্য কারাগারে নয়, দেশের গণতন্ত্রের জন্য। একই ধরনের মামলায় মন্ত্রী-সংসদ সদস্যরা জামিন পেলেও খালেদা জিয়াকে জামিন দেয়া হচ্ছে না। সব ভেদাভেদ ভুলে, বিভ্রান্তি ভুলে গিয়ে, নিজেদের মধ্যে কোন দ্বিধা সৃষ্টি না করে পাহাড়ের মতো একতাবদ্ধ হয়ে শক্তিশালী হতে হবে।

তিনি আরও বলেন, সেলিম আল দীনের লেখা মুনতাসীর ফ্যান্টাসি নাটকে দেখেছি প্রধান চরিত্র সবকিছু খেয়ে ফেলে। তার পেটে প্রচ- ক্ষুধা, সেজন্য সে চেয়ার- টেবিল, কাগজপত্র সবকিছু খেয়ে ফেলে। এই সরকারও মুনতাসীর ফ্যান্টাসির মধ্যে পড়েছে। তারা সবকিছুই খেয়ে ফেলেছে। দ্রব্যমূল্য বাড়ায় সাধারণ মানুষের জীবন দুঃসহ হয়ে যাচ্ছে। সরকারদলীয় লোকজন সবকিছু খেয়ে ফেলছে। দেশ ধ্বংস করে দিচ্ছে।

বিএনপির মহাসচিব বলেন, দূর থেকে তারেক রহমান মানুষের গণতন্ত্রের জন্য কাজ করছেন, তাই তিনি আশার আলো দেখতে পান। অনেকের মধ্যে যখন হতাশা, ভীতি কাজ করছে, তখন তারেক রহমান দূর থেকে তৃণমূলের নেতাদের সঙ্গে যোগাযোগ করেন।