• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১, ২১ শ্রাবণ ১৪২৭

বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাবে না বিএনপি

ফখরুল

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , রোববার, ২১ জানুয়ারী ২০১৮

বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচনে যাবে না বলেই বিএনপি যথ সময়ে নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা উপস্থাপন করবে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকারকে উদ্দেশে করে তিনি বলেন, তারা জানেন নির্বাচন যদি নিরপেক্ষ সরকারের অধীনে হয়, সুষ্ঠু অবাধ নির্বাচন হয়, সব মানুষ যদি ভোট দিতে পারে, তাহলে তাদের ভরাডুবি হবে। তাই তারা ক্ষমতাকে চিরস্থায়ী করার পাঁয়তারা করছে। গতকাল দুপুরে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনীতে এসে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আমরা বার বার বলেছি, নির্বাচনকালীন সময়ে আমরা একটা নিরপেক্ষ সরকার চাই। আমরা আওয়ামী লীগের সরকার চাই না, শেখ হাসিনার সরকার চাই না। কারণ তাদের অধীনে কোন দিন নির্বাচন সুষ্ঠু হতে পারে না। তিনি বলেন, নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা আমরা দেব। প্রত্যেকটি বিষয়ের একটি সময় আছে। সেই সঠিক সময়েই আমরা নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা জাতির সামনে নিয়ে আসব।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের অধীনে কখনও সুষ্ঠু নির্বাচন হবে না। তাদের বাধ্য করতে হবে সহায়ক সরকারের জন্য। আমরা সবসময় নির্বাচনের জন্য প্রস্তুত। এর আগে আমরা বারবার বলেছি, নির্বাচনের জন্য সবাইকে সমান সুযোগ দিতে হবে। এ জন্য একটি সুষ্ঠু পরিবেশ চাই। কিন্তু দুর্ভাগ্যজনক হলো সরকার প্রতিদিন আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করছে, গুম করছে, খুন করছে। আমাদের নেত্রীকে প্রতিদিন আদালতে যেতে বাধ্য করছে। আমরা এ সরকার চাই না। সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে গণতন্ত্রবিরোধী সরকারকে বাধ্য করতে হবে।

এদিকে জাতীয় প্রেসক্লাবে অপর এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, বিএনপির জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। বিএনপি মাঠে নামলে নির্বাচনী মাঠের চিত্র বদলে যাবে। তখন নির্বাচন বানচালের চেষ্টা করবে আওয়ামী লীগ। এ জন্য আমাদের সজাগ থাকতে হবে।