• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, ৪ রজব ১৪৪১

প্রধানমন্ত্রীর নির্দেশে সুবীর নন্দীকে আজ সিঙ্গাপুর নেয়া হচ্ছে

সংবাদ :
  • সাংস্কৃতিক বার্তা পরিবেশক

| ঢাকা , সোমবার, ২৯ এপ্রিল ২০১৯

image

গুরুতর অসুস্থ প্রখ্যাত সংগীতশিল্পী সুবীর নন্দীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য আজ সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন একুশে পদকপ্রাপ্ত শিল্পী সুবীর নন্দীর উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে এয়ার অ্যাম্বুলেন্সযোগে আজ সিঙ্গাপুর নিয়ে যাওয়া হচ্ছে।’ বাসস।

হৃদরোগে আক্রান্ত হলে শিল্পী ও সুরকার সুবীর নন্দীকে ১৪ এপ্রিল ঢাকা সিএমএইচে ভর্তি করা হয়। তারপর থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুতর অসুস্থ এই শিল্পীর চিকিৎসার বিষয়ে নিবিড়ভাবে মনিটর করছেন।

শিল্পী কুমার বিশ্বজিত, তপন চৌধুরী, রফিকুল আলম ও বিশিষ্ট চিকিৎসক ডা. সামন্ত লাল সেন ১৯ এপ্রিল গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এই প্রখ্যাত শিল্পীর চিকিৎসার সর্বশেষ অবস্থা সম্পর্কে তাকে অবহিত করেন।

এর আগে প্রধানমন্ত্রীর পক্ষে তার বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়–য়া সুবীর নন্দীর চিকিৎসার ব্যাপারে খোঁজখবর নিতে সিএমএইচে যান।

সুবীর নন্দীর চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র সিঙ্গাপুরে পাঠাতে এবং সে দেশের বিশেষজ্ঞদের মতামত নিতে ডা. সামন্ত লাল সেনকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘সে অনুযায়ী পরে পদক্ষেপ নেয়া হবে।’

শেখ হাসিনা শিল্পী প্রতিনিধি দলকে জানান, এর আগেও ১৯৯৮ সালে দু’দফায় সুবীর নন্দীর চিকিৎসার জন্য তিনি সব ধরনের সহযোগিতা করেছেন।