• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০১ মহররম ১৪৪২, ০৩ আশ্বিন ১৪২৭

প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের অভিনন্দন অব্যাহত

| ঢাকা , শুক্রবার, ০৪ জানুয়ারী ২০১৯

প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ রাষ্ট্র ফিজি’র প্রধানমন্ত্রী জেভি বাইনিমারামা ও ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের জন্য আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। গতকাল প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানা যায়।

ফিজি’র প্রধানমন্ত্রী জেভি বাইনিমারামা গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো এক অভিনন্দন বার্তায় বলেন, ৩০০ সংসদীয় আসনের মধ্যে আওয়ামী লীগের ২৮৮ আসনের এই বিশাল জয় দেশের অর্থনৈতিক উন্নয়নে আপনার নেতৃত্ব ও সক্ষমতার প্রতি বাংলাদেশের জনগণের আস্থারই প্রতিফলন।

তিনি আরও বলেন, বাংলাদেশ ও ফিজির মধ্যে ২০০৩ সাল থেকেই আনুষ্ঠানিক কূটনৈতিক সম্পর্ক রয়েছে। বাণিজ্য ও অর্থনৈতিক কর্মকান্ডে উভয় দেশের মধ্যেই সহযোগিতার ক্ষেত্র তৈরি হয়েছে। তিনি এই বন্ধুত্ব জোরদার ও উভয় দেশের দ্বিপক্ষীয় সহযোগিতার সম্পর্ককে আরও এগিয়ে নিতে আগ্রহী। এসময় বাইনিমারামা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকারের আগামী পাঁচ বছরের শাসনকালের সব ধরণের সাফল্য কামনা করেন।

অপর এক অভিনন্দন বার্তায় ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, আপনার নেতৃত্বে সফল সংসদীয় নির্বাচন অনুষ্ঠান এবং আওয়ামী লীগের বিজয়ে আমি আপনাকে আন্তরিক অভিনন্দন জানাই। বাংলাদেশের বিভিন্ন শ্রেণীর অংশগ্রহণে অর্জিত এই সাফল্য আপনার নেতৃত্বের প্রতি আস্থার বহিঃপ্রকাশ।

ইরানের প্রেসিডেন্ট রুহানি ধর্মীয় ও সাংস্কৃতিক সম্পর্ক এবং সঠিক সক্ষমতার বিচারে দু’দেশকে মুসলিম বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও প্রভাবশালী দেশ হবে আশা প্রকাশ করে বলেন, দু’দেশের পারস্পরিক স্বার্থে আমাদের সম্পর্ক ভবিষ্যতে প্রতিটি ক্ষেত্রে আরও সম্প্রসারিত হবে। এ সময় রুহানি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও সাফল্য এবং বাংলাদেশের জনগণের সুখ ও সমৃদ্ধি কামনা করেন।

এদিকে চতুর্থ বারের মতো প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ শান্তি পরিষদ। এবং শেখ হাসিনাকে বিপুলভাবে বিজয়ী করায় দেশের জনগণকে অভিনন্দন জানিয়েছে সংগঠনটি।

সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস রিলিজে শান্তি পরিষদের সেক্রেটারি ড. ইঞ্জিনিয়ার এমএ কাশেম বলেন, নানা উৎকণ্ঠা এবং আশঙ্কা সত্ত্বেও সাধারণ মানুষের উৎসাহ এবং অংশ গ্রহণের মধ্য দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে স্থানীয়ভাবে কিছু দুঃখজনক ঘটনা ঘটলেও বিগত নির্বাচনের তুলনায় এই নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। নির্বাচনের ফলাফলে সার্বিকভাবে জনগণের মতামতের প্রতিফলন ঘটেছে। শান্তি ও প্রগতির শক্তিকে বিজয়ী করায় সংগঠনটি দেশের জনগণকে আন্তরিকভাবে অভিনন্দন জানিয়েছেন।

বাংলাদেশ শান্তি পরিষদ বিশ্বাস করে, এই বিজয়ের ফলে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্বের চেতনায় বাংলাদেশের জাতীয় উন্নয়ন, আঞ্চলিক শান্তি ও সহযোগিতার এবং সন্ত্রাসবাদ, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধ সংগ্রাম জোরালো হবে।