• banlag
  • newspaper-active
  • epaper

বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৩ সফর ১৪৪২, ১৬ আশ্বিন ১৪২৭

পুলিশের শীর্ষ পদে পদায়ন ও রদবদল

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , সোমবার, ০৪ মে ২০২০

পুলিশের শীর্ষ পদে পদায়ন ও রদবদল হয়েছে। চারজন ডিআইজিকে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শকের চলতি দায়িত্বে পদায়ন করা হয়েছে। তাদের সঙ্গে একজন অতিরিক্ত আইজিপিকেও নতুন কর্মস্থলে পদায়ন করা হয়েছে। গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই পদায়নের কথা জানানো হয়।

হাইওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক ব্যারিস্টার মাহবুবুর রহমানকে সিআইডির অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক করা হয়েছে। সিআইডি প্রধানের দায়িত্ব থেকে অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন র‌্যাবের মহাপরিচালক হওয়ার পর এই পদটি ফাঁকা ছিল। চৌধুরী আবদুল্লাহ আল মামুনের স্থলাভিসিক্ত হওয়া ব্যারিস্টার মাহমুবুর রহমান এর আগে পুলিশ সদর দফতরে ডিআইজি হিসেবে কর্মরত ছিলেন।

এছাড়া পুলিশ স্টাফ কলেজের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মোহাম্মদ ইব্রাহীম ফাতেমীকে পুলিশ সদর দফতরে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (চলতি দায়িত্বে) হিসেবে পদায়ন এবং পুলিশ সদর দফতরের ডিআইজি এসএম রুহুল আমিনকে পুলিশ সদর দফতরে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শকের (চলতি দায়িত্বে) দায়িত্ব দেয়া হয়েছে। এসএম রুহুল আমিন পুলিশ সদর দফতরের মিডিয়া অ্যান্ড প্লানিং শাখার ডিআইজির দায়িত্ব পালন করে আসছিলেন।

অপরদিকে ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মল্লিক ফখরুল ইসলামকে অতিরিক্ত আইজিপি (চলতি দায়িত্বে) হিসেবে হাইওয়ে পুলিশে পদায়ন করা হয়েছে। মল্লিক ফকরুল ইসলাম এর আগে র‌্যাক ৩ এর পরিচালক এবং পরে হাইওয়ে পুলিশসহ বিভিন্ন জায়গায় দায়িত্ব পালন করেছেন।

সিলেট রেঞ্জ কার্যালয়ের ডিআইজি মো. কামরুল আহসানকে এন্টি-টেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (চলতি দায়িত্বে) করা হয়েছে। বর্তমানে বাংলাদেশ পুলিশে ১৭ জন অতিরিক্ত পুলিশ মহা পরিদর্শক রয়েছেন। তাদের বাইরে এই চারজন ডিআইজি চলতি দায়িত্ব হিসেবে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শকের দায়িত্ব পালন করবেন।