• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১৫ জুলাই ২০২০, ০১ শ্রাবণ ১৪২৭, ২৩ জিলকদ ১৪৪১

পাঠ্যপুস্তকের ত্রুটি সংশোধনের কাজ চলছে : শিক্ষামন্ত্রী

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর

| ঢাকা , রোববার, ২৮ এপ্রিল ২০১৯

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের সব পাঠ্যপুস্তক পর্যালোচনা করে ভুলত্রুটি সংশোধনের কাজ চলছে। গতকাল চাঁদপুর সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সমন্ব^য়ে মাসিক সমন্বয় সভায় যোগদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

এ সময় তিনি আরও বলেন, পাঠ্যপুস্তকে কোথাও কোথাও অসঙ্গতি আছে, কিছু সমস্যা আছে, আমরা এবছর সব পাঠ্যপুস্তক পুনঃবিবেচনা করছি, রিভিউ করছি। কাজেই সেখানে যে সমস্যা আছে, যা আমরা চিহ্নিত করতে পেরেছি সেগুলো সংশোধনের কাজ চলছে। এসময় তিনি সাংবাদিকদের আহ্বান জানান পাঠ্য বইয়ে কোন ভুল থাকলে তা ধরিয়ে দিতে। দীপু মনি বলেন, এসএসসি পরীক্ষা যেমন প্রশ্ন ফাঁসমুক্ত শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। এইচএসসি পরীক্ষাও এখন পর্যন্ত ভালোভাবে সম্পন্ন হচ্ছে। এ ক্ষেত্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থাসহ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকদের অবদান রয়েছে। তাই দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। চাঁদপুর সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান নুরুল ইসলাম দেওয়ানের সভাপতিত্বে অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, সাংগঠনিক সম্পাদক তাফজ্জল হোসেন এসডু পাটওয়ারী।

এছাড়াও নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানাসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের অন্য নেতারা উপস্থিত ছিলেন।