• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ৬ ফল্গুন ১৪২৬, ২৪ জমাদিউল সানি ১৪৪১

পল্টনে ডিআর টাওয়ারে আগুন

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , শুক্রবার, ১৪ ফেব্রুয়ারী ২০২০

রাজধানীর পল্টনে দৈনিক বাংলা মোড়ের পাশে কালভার্ট রোডে অবস্থিত ডিআর টাওয়ারে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। গতকাল বিকেল পৌনে ৩টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। জানা গেছে, ১৯তলা ওই ভবনে ইসলামী ইনস্যুরেন্সের প্রধান কার্যালয়সহ বেশকিছু বাণিজ্যিক প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল দুপুর ২টা ৫০ মিনিটের দিকে ভবনটির ১২তলা থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। ভবনটি কাঁচ দিয়ে বেষ্টনী থাকায় ধোঁয়া প্রথমে বাইরে বের হতে পারেনি। ধোঁয়ায় ১২তলার ভিতরের অংশ আচ্ছন্ন হয়ে পড়লে উপস্থিত লোকজন আগুন লাগার বিষয়টি বুঝতে পারেন। তারা আগুন আগুন বলে চিৎকার করতে থাকেন এবং নিচে নেমে আসেন। এ সময় অন্য তলার লোকজনও আগুন আতঙ্কে যে যার মতো নিচে নেমে আসে। উপরের তলার অনেক অফিসের লোকজন নিচে নামতে না পেরে ছাদে গিয়ে আশ্রয় নেয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন জানান, গতকাল বিকেল প্রায় পৌনে ৩টার দিকে ১৯তলার ডিআর ভবনের ১২তলায় আগুন লাগার খবর পান তারা। পরে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে বিকেল ৩টা ২২ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার কারণ অনুসন্ধানে তারা চেষ্টা করছেন বলে জানান এ কর্মকর্তা। তবে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ভবনটির ১২তলায় ইসলামী লাইফ ইনস্যুরেন্সের স্টোর রুম থেকে আগুনের ?সূত্রপাত হয়। এই প্রতিষ্ঠানের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইসলাম সেকান্দার ডিপেল বলেন, মূলত ১২তলায় আগুন লাগে। এই ফ্লোরে তাদের প্রায় ১শ’ কর্মকর্তা-কর্মচারী অবস্থান করছিলেন। তবে আগুন লাগার খবর পেয়ে তারা সবাই নিচে নেমে যান। ভবনের স্টোররুম থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। কেউ হতাহত না হলেও ওই তলার অফিসের মূল্যবান অনেক কাগজপত্র পুড়ে গেছে।