• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১

শ্রীলঙ্কায় হামলা

নিউইয়র্কে প্রবাসী বাঙালিদের প্রতিবাদ বিক্ষোভ

সংবাদ :
  • প্রতিনিধি, যুক্তরাষ্ট্র

| ঢাকা , শনিবার, ২৭ এপ্রিল ২০১৯

image

শ্রীলঙ্কায় হামলার ঘটনায় নিউইয়র্কে প্রবাসী বাঙালিদের বিক্ষোভ

শ্রীলঙ্কায় ইস্টার সানডে উদযাপনের সময় আটটি স্থাপনায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় তিন শতাধিক মানুষ নিহত ও ৫০০ আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ সমাবেশ করেছেন নিউইয়র্কের প্রবাসী বাঙালিরা। ২৫ এপ্রিল স্থানীয় সময় রাত ৮টায় জ্যাকসন হাইটসের একটি মিলনায়তনে ‘বাংলাদেশি-আমেরিকান মানবাধিকার ফোরাম, নিউইয়র্ক’-এর ব্যানারে এই বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মুজাহিদ আনসারীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য করেন প্রবীণ সাংবাদিক সৈয়দ মোহাম্মদউল্লাহ, প্রাবন্ধিক বেলাল বেগ, সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সদস্য মাহতাব সোহেল, মুক্তিযোদ্ধা সেক্টর ফোরাম ইউএসএর লাভলু আনসার, প্রগ্রেসিভ ফোরামের খোরশেদুল ইসলাম, যুক্তরাষ্ট্র মহিলা পরিষদের সুলেখা পাল, একাত্তরের ঘাতক দালাল নির্মূল পরিষদের ফাহিম রেজা নূর, স্বীকৃতি বড়ুয়া, উদীচী যুক্তরাষ্ট্র শাখার জীবন বিশ্বাস, গণজাগরণ মঞ্চের সৈয়দ জাকির আহমেদ রনি, গোপাল স্যানাল, একুশে চেতনা মঞ্চের ওবায়েদুল্লাহ মামুন, জাসদ যুক্তরাষ্ট্র শাখার নূরে আলম জিকু, সেক্যুলার মুভমেন্ট ফর বাংলাদেশের শুভ রায়, সাংবাদিক তোফাজ্জল হোসেন লিটন, আবদুল হামিদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, নিউজিল্যান্ড থেকে শুরু করে শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশে সন্ত্রাসীরা ধর্মের নাম করে মানুষ হত্যা করছে। মানুষে মানুষে হিংসা-বিদ্বেষ ছড়াচ্ছে। তারা মানবতার শত্রু, ধর্মান্ধ ও চরমপন্থি। এসব সন্ত্রাসীদের বিশ্বব্যাপী প্রতিহত করতে হবে। তারা বলেন, ছোট্ট জায়ানসহ অন্য শিশুদের মৃত্যু আমাদের কাঁদাচ্ছে। বর্বরোচিত ওই হামলায় ৩ শতাধিক মানুষ প্রাণ হারিয়েছে। এটি বিশ্ব মানবতার জন্য বড় ধরনের হুমকি।

সবশেষে হামলায় নিহত সবার প্রতি গভীর শোক প্রকাশ ও তাদের আত্মার শান্তি কামনায় মোববাতি প্রজ্বালন করে এক মিনিট নীরবতা পালন করা হয়।