• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ জিলকদ ১৪৪১

নিঃশর্ত ক্ষমা চাইল সাউথ পয়েন্ট স্কুল কর্তৃপক্ষ

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , মঙ্গলবার, ৩০ জুন ২০২০

করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে শিশুদের বাসা থেকে ডেকে নিয়ে স্কুলে ভর্তি পরীক্ষা নেয়ার ঘটনায় অপরাধ স্বীকার করে ঢাকা শিক্ষা বোর্ডের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়েছে স্কুল সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ।

তারা গতকাল ঢাকা শিক্ষা বোর্ডের কাছে এ ক্ষমা চায়। তবে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে কী ধরনের শাস্তি নেয়া হচ্ছে তা নির্ধারণের জন্য আজ শিক্ষা বোর্ডের উচ্চ পর্যায়ের বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠকে শো-কজের জবাব পর্যালোচনা এবং অভিভাবক, শিক্ষকদের সঙ্গে কথা বলবে বোর্ডের কর্মকর্তারা।

শো-কজের জবাব পাওয়ার পর ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক বলেন, ‘সাউথ পয়েন্ট স্কুলের জবাব পেয়েছি আজ তাদের জবাব পর্যালোচনা করে বোর্ড সিদ্ধান্ত নেবে।’ কী ধরনের সিদ্ধান্ত আসতে পারে এমন প্রশ্নে তিনি বলেন, এখনই এ ব্যাপারে কিছু বলতে পারব না।

জানা গেছে, সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে করোনা মহামারীর মধ্যেই গত শনিবার ইংরেজি মাধ্যমে শিশুদের বাসা থেকে ডেকে এনে ভর্তি পরীক্ষা নেয় সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের মালিবাগ শাখা। বিষয়টি গণমাধ্যমে আসার পর ঢাকা শিক্ষাবোর্ড স্কুল কর্তৃপক্ষকে একদিনের সময় দিয়ে গতকাল কারণ দর্শানোর নোটিশ দেয়। গতকাল স্কুল পরিদর্শকের কাছে এ ঘটনার জন্য নিঃশর্ত ক্ষমা চেয়ে শো-কজের জবাব দিয়েছে স্কুল কর্তৃপক্ষ। এছাড়াও গতকাল প্রতিষ্ঠানটির অধ্যক্ষ এবং সভাপতিকে শিক্ষা মন্ত্রণালয়ে ডাকা হয়।

পরীক্ষার বিষয়টি স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হামিদা আলী দাবি করেছেন, ভর্তি পরীক্ষার ব্যাপারে তিনি কিছুই জানতেন না।

ভর্তিচ্ছুক শিক্ষার্থীর অভিভাবকরা অনলাইনে পরীক্ষা না নিয়ে সরাসরি নেয়ার জন্য শিক্ষকদের অনুরোধ করেন-দাবি করে হামিদা আলী বলেন, ‘শিক্ষকরা বিষয়টি উপরের কাউকে না জানিয়ে পরীক্ষাটি নিয়েছে। আমি জানলে সঙ্গে সঙ্গে না করে দিতাম। এ ধরনের ভুলের জন্য আমরা নিঃশর্ত ক্ষমা চেয়েছি।’