• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রাহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আওয়াল ১৪৪১

ফেনীতে ছাত্রীকে আগুন

দোষীদের শাস্তি দাবিতে ঢাবিতে প্রতিবাদ সমাবেশ

সংবাদ :
  • প্রতিনিধি, ঢাবি

| ঢাকা , বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০১৯

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রীকে অগ্নিসংযোগে হত্যাচেষ্টার প্রতিবাদে দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীরা। গতকাল দুপুর ১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারের বিপরীতে ফুটপাতে তারা এ মানববন্ধন করেন।

মানববন্ধনে সংহতি জানান ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নূর। রাফী হত্যা চেষ্টায় অভিযুক্তদের শাস্তি দাবি করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশ্যে তিনি বলেন, এ ঘটনার সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। যাতে তা অন্যদের প্রতি একটি ম্যাসেজ হয় এবং কেউ যাতে এ ধরনের ঘটনা ঘটানোর আগে তার বুকটা কাপে।

মানববন্ধনে আরও সংহতি জানান ডাকসুর সমাজসেবা সম্পাদক ও আইন বিভাগের শিক্ষার্থী আখতার হোসেন, বঙ্গবন্ধু হল সংসদের জিএস মেহেদী হাসান শান্ত প্রমুখ। মানববন্ধনে আইন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে নুরুল হক নূর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্য কোন শিক্ষা প্রতিষ্ঠানে আমাদের বোনদের যেন এমন হয়রানি, নির্যাতনের শিকার হতে না হয়। সুষ্ঠু বিচার না হলে এ ধরনের ঘটনা ঘটতেই থাকবে। আমরা চাই এ সমাজ ও রাষ্ট্রের প্রত্যেকটি অন্যায়-অবিচারের বিচার হোক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের সামনে এমন ঘটনা ঘটলে কখনো চেপে যাবেন না। কারণ আপনারা চেপে গেলে যারা এমন কাজ করে তারা উৎসাহ পাবে।

আখতার হোসেন বলেন, এ দেশে বিচারহীনতার সংস্কৃতি চালু হয়েছে। বিচার চেয়ে চেয়ে আমরা ক্লান্ত হয়ে যাই, কিন্তু বিচার পাই না। সর্বোচ্চ পর্যায় থেকে বিচার করা হবে আশ্বাস দিলেও বিচার হয় না। আমরা তাদের বলে দিতে চাই, আমরা এ রকম প্রহসন আর মানতে প্রস্তুত না। আমাদের বোনদের ওপর পেট্রল মারা হলে আমরা আর বসে থাকব না। আমরা এর প্রতিবাদ করেই যাব।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে যান এবং একটি সংক্ষিপ্ত সমাবেশ করেন।