• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১

দেশে গণতন্ত্র ও জনগণের শাসন কায়েম হয়েছে

কৃষিমন্ত্রী

সংবাদ :
  • জেলা বার্তা পরিবেশক, টাঙ্গাইল

| ঢাকা , শনিবার, ০৬ এপ্রিল ২০১৯

কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, দেশে গণতন্ত্র ও জনগণের শাসন কায়েম হয়েছে। জনগণকে নিয়ে আমরা দেশ পরিচালনা করছি। যেদিন জনগণ আমাদের থেকে মুখ সরিয়ে নিবে সেদিন আমরাও ক্ষমতায় থাকবো না। দেশে অবশ্যই গণতন্ত্র আছে এবং বর্তমান সরকার একটি গণতান্ত্রিক সরকার। যারা বলছে দেশে এক দলীয় শাসন চলছে, তারা একথা কিভাবে বলছে। দেশে মিডিয়ার অবাধ তথ্য প্রবাহ বয়ে যাচ্ছে। সে দেশে এক দলীয় শাসন কিভাবে হয়। কাজেই এটা মিথ্যাচার এবং অপবাদ। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। তাদের পায়ের নিচে মাটি নেই। তারা ২০০৬ সালে নিজেদের কবর খুঁড়ে

ছিল। তাদের অপশাসন, দুঃশাসনে দেশের মানুষ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল।

বাংলাদেশ ট্রাক ও কাভার্ডভ্যান ড্রাইভার্স ইউনিয়ন টাঙ্গাইলের মধুপুর শাখার আয়োজনে শুক্রবার দুপুরে সংগঠনের শ্রমিক সদস্যদের সন্তান যারা শিক্ষা ক্ষেত্রে মেধাবী তাদের সম্মাননা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ উন্নয়নের মহাসড়ক ধরে উন্নত রাষ্ট্রে পরিণত হওয়ার দিকে এগুচ্ছে। আমরা হয়তো সে রাষ্ট্রের সুফল ভোগ করে যেতে পারবো না। কিন্তু ভবিষ্যত প্রজন্ম এর সুফল ভোগ করবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সেই আলোকিত দেশ গড়তেই আমরা আলোকিত মানুষ গড়ার কাজ করছি। আমাদের দেশের সব বাবা-মায়ের সন্তান তথা শিক্ষার্থীরা পুষ্টিগুণ সম্পন্ন খাবার পায় না। এতে অনেক মেধা হারিয়ে যায়। সামান্য কারণে দেশের সম্পদশালীরা অর্থ অপচয় করতে দ্বিধা করেন না অথচ আশপাশের এমন মেধার কদরে তাদের নজর নেই। দেশের জন্য, এলাকার জন্য তাদের বিশেষ যতœ নেয়ার প্রতিও গুরুত্বারোপ করেন তিনি।

মধুপুর বাসস্ট্যান্ড সংলগ্নস্থ প্রতিষ্ঠানের সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবদুল আজিজ। এ সময় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আনিছুর রহমান হীরা, মধুপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা আহমেদ পলি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দাকার শফিউদ্দিন মনি, পৌরসভার মেয়র মাসুদ পারভেজ প্রমুখ। শেষে প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক শিক্ষাস্তরের শ্রমিকদের ৪৬ জন মেধাবী সন্তানদের হাতে বৃত্তি ও সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়।

এদিকে শুক্রবার বিকেলে টাঙ্গাইল সদর উপজেলার গোসাই জোয়াইর স্কুল মাঠে অনুষ্ঠিত ফুটবল ফাইনাল খেলার উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী যোগ দেন। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান, ভাইস চেয়ারম্যান নুরুল আলম রেজভী, নির্বাহী পরিচালক ও টুর্নামেন্টের আয়োজক গোসাই জোয়াইর আদর্শ যুব সংঘের সভাপতি এসএম শোয়েব হোসেন নোবেল, চিত্র নায়ক আমিন খান প্রমুখ। টাঙ্গাইল গোসাই জোয়াইর আদর্শ যুব সংঘের আয়োজনে এবং ওয়ালটনের সৌজন্যে আলহাজ এসএম নজরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় অংশগ্রহণ করেন পিচুরিয়া যুবসংঘ ও টাঙ্গাইল ফুটবল একাডেমি দল। খেলায় পিচুরিয়া যুবসংঘ ট্রাইবেকারে ৬-৫ গোলে টাঙ্গাইল ফুটবল একাডেমি দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

এছাড়া মন্ত্রী সকালে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার কেন্দুয়া বাজারে ব্যাংক এশিয়া লিঃ-এর এজেন্ট ব্যাংকিং শাখা অফিসের উদ্বোধন করেন।