• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১

তারেকসহ দন্ডপ্রাপ্তদের ফেরাতে কাজ করছে সরকার

পররাষ্ট্রমন্ত্রী

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

| ঢাকা , শনিবার, ০৬ এপ্রিল ২০১৯

পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আবদুল মোমেন বলেছেন, তারেক জিয়াসহ বিদেশে পালিয়ে থাকা সব দন্ডিত আসামিকে দেশে আনতে সরকার কাজ করছে। তারেক জিয়াকে ফিরিয়ে আনতে সে দেশের রাষ্ট্রদূতের সঙ্গে কথা হয়েছে। গতকাল মৌলভীবাজারের শ্রীমঙ্গলের একটি হোটেলে প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

এর আগে বাংলাদেশে নিযুক্ত ৩৫টি দেশের রাষ্ট্রদূত ও ৭টি আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিদের নিয়ে মৌলভীবাজার শ্রীমঙ্গলে যান পররাষ্ট্রমন্ত্রী। দুপুরে পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে তারা এসে পৌঁছান শ্রীমঙ্গলের একটি পাঁচতারকা মানের হোটেলে। এ সময় তাদের স্থানীয় মনিপুরি নৃত্যে ও ফুলের মালা দিয়ে বরণ করে নেয়া হয়। পরে তারা বিভিন্ন চা-বাগান ও আদিবাসী পাড়াসহ প্রাকৃতিক সৌন্দর্য মন্ডিত এলাকা ঘুরে বেড়ান। সফরে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, ভারত, স্পেন, ফ্রান্স, নিউজিল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও মিসরসহ ৩৫টি দেশের রাষ্টদূত ও তাদের পরিবারে সদস্যরা রয়েছেন।

পরে এক প্রেস ব্রিফিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ এক অপরূপ সুন্দর একটি দেশ। ঢাকায় বসে বাংলাদেশের এই সৌন্দর্য অনুমান করা যায় না। তাই পররাষ্ট্রমন্ত্রণালয়ের উদ্যোগে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের দেশের এই নৈসর্গিক এলাকায় নিয়ে এসেছি। আর তা দেখেও তারাও অভিভূত হয়েছেন।

ওয়াশিংটন যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র আমন্ত্রণে আজ ওয়াশিংটন যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। আগামী ৮ই এপ্রিল পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠক ছাড়াও ৪ দিনের সফরে মন্ত্রী মোমেন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা, সিনেটরসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সঙ্গে দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা ও মতবিনিময় করবেন।