• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯, ৬ মাঘ ১৪২৫, ১২ জমাউল আওয়াল ১৪৪০

জয়নুল-জসীম আল মুতী জন্মোৎসব উদযাপন

সংবাদ :
  • সাংস্কৃতিক বার্তা পরিবেশক

| ঢাকা , শনিবার, ১২ জানুয়ারী ২০১৯

শিল্পাচার্য জয়নুল আবেদিনের ১০৫তম, পল্লীকবি জসীমউদ্দীনের ১১৫তম এবং বিজ্ঞান লেখক ড. আবদুল্লাহ-আল-মুতী শরফুদ্দিনের ৮৮তম জন্মবার্ষিকী উদযাপন করেছে কেন্দ্রীয় কচি-কাঁচা মেলা। এ উপলক্ষে গতকাল শুক্রবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত কঁচি-কাচার মেলা মিলনায়তনে পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেলার ট্রাস্টি বোর্ডের সদস্য কবি কামাল চৌধুরী। কৃতী তিনজনের স্মৃতিচারণ করেন মেলার সভাপতি খোন্দকার ইব্রাহিম খালেদ, বম্বে সুইটস অ্যান্ড কোম্পানির হেড অব মার্কেটিং, মেলার ট্রস্টি বোর্ডের সদস্য ডি.ডি. ঘোষাল ও মেলার ট্রাস্টি বোর্ডের সদস্য খোন্দকার মো. আসাদুজ্জামান, মেলার তরুণ সদস্য রাশিদুল হাসান জুনায়েদ এবং শিশু বক্তা নুসাইবা হাসিন অঙ্কন। অনুষ্ঠানে সভাপতিত্ব করে মেলার ক্ষুদে সদস্য ঊষশী দিব্যাংশু তমঘœ মহীন ।

উল্লেখ্য, শিল্পাচার্য জয়নুল আবেদিন, পল্লীকবি জসীমউদ্দীন এবং বিজ্ঞান লেখক ড. আবদুল্লাহ-আল-মুতী শরফুদ্দিনের জন্মজয়ন্তী উপলক্ষে কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা গত ২১ ও ২২ ডিসেম্বর ২০১৮ চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা এবং বিজ্ঞান বিষয়ক বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতায় বয়সভিত্তিক তিনটি শাখায় প্রায় ৫৫০ প্রতিযোগী অংশগ্রহণ করে। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি কবি কামাল চৌধুরী।

অনুষ্ঠানের শেষাংশে কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা পরিচালিত কথাবিতান, সুরবিতান ও নৃত্যবিতানের শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।