• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮ ১ রমজান ১৪৪২

জিকে শামীম ও খালেদের চার্জশিট গ্রহণ

সংবাদ :
  • আদালত বার্তা পরিবেশক

| ঢাকা , মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী ২০২০

রাজধানীতে ঠিকাদারির মাফিয়া কথিত যুবলীগ নেতা জিকে শামীম এবং খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে মাদকদ্রব্য আইনের মামলায় চার্জশিট গ্রহণ করেছেন আদালত। গতকাল ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েশ আসামিদের উপস্থিতিতে এ চার্জশিট গ্রহণ করেন।

পাশাপাশি জিকে শামীমের মামলাটি ২৩ মার্চ অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য করে ৮ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে এবং খালেদের মামলাটি ২৬ ফেব্রুয়ারি অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য করে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন। এর আগে ২০১৯ সালের ২৩ নভেম্বর জিকে শামীমের বিরুদ্ধে এবং ১৭ নভেম্বর খালেদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে র‌্যাব।

মামলা সূত্রে জানা গেছে, গত বছরের ২০ সেপ্টেম্বর দুপুরে রাজধানীর নিকেতনের নিজ বাসা থেকে শামীমকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে প্রায় ২০০ কোটি টাকার এফডিআর চেকসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি টাকা জব্দ করা হয়েছে। শামীমের কাছে একটি অস্ত্রও পাওয়া যায়। এরপর গত ২১ অক্টোবর শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে ২৯৭ কোটি আট লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদ ও খালেদের বিরুদ্ধে পাঁচ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ৮৫৯ টাকার অবৈধ সম্পদের অর্জনের অভিযোগে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করা হয়।

অন্যদিকে গত ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় আটক করা হয় খালেদ মাহমুদ ভূঁইয়াকে। তার বাসা থেকে একটি অবৈধ অস্ত্র, লাইসেন্সের শর্ত ভঙ্গ করা আরও দুইটি অস্ত্র, কয়েক রাউন্ড গুলি ও দুই প্যাকেটে ৫৮২ পিস ইয়াবা জব্দ করে র‌্যাব। এছাড়া তার বাসার ওয়াল শোকেস থেকে ১০ লাখ ৩৪ হাজার টাকা ও চার থেকে পাঁচ লাখ টাকা সমমূল্যের মার্কিন ডলার জব্দ করা হয়। বর্তমান এই দুই আসামি কারাগারে আটক রয়েছেন।