• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৫, ১২ শাওয়াল ১৪৪০

চট্টগ্রামে বর্ষবরণ উৎসব শুরু

সংবাদ :
  • চট্টগ্রাম ব্যুরো

| ঢাকা , রোববার, ১৪ এপ্রিল ২০১৯

image

শিল্পকলায় চৈত্রসংক্রান্তি অনুষ্ঠানে ঢাক-ঢোল পরিবেশন -সংবাদ

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে বাংলা বর্ষ বিদায় ১৪২৫ ও নববর্ষ ১৪২৬ অনুষ্ঠান গতকাল থেকে শুরু হয়েছে। প্রথমবারে মতো নগরীর জিমনেসিয়াম সংলগ্ন মাঠে বেলুন উড়িয়ে বর্ষ বিদায় অনুষ্ঠানসহ তিন দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। ১৫ এপ্রিল পর্যন্ত জিমনেসিয়াম সংলগ্ন মাঠে ১৪২৫ বিদায়, ১৪২৬ বর্ষ বরণ এবং বৈশাখী উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চসিক মেয়র বলেন, ‘বাংলার আকাশে আজ (গতকাল) বঙ্গাব্দ ১৪২৫-এর শেষ সূর্যোদয়। একইভাবে আজকের (গতকাল) সূর্যাস্তের মধ্য দিয়েই বিদায় নেবে আরও একটি বাংলা বছর। অতীত বছরের সব জরাজীর্ণ আর মলিনতাকে বিদায় জানাবে বাঙালি সমাজ। অতীতের সব গ্লানি ও বিভেদ ভুলে বাংলা নববর্ষ জাতীয় জীবনের সর্বক্ষেত্রে আমাদের ঐক্য আরও সুদৃঢ় করবে এবং বয়ে আনবে অফুরন্ত আনন্দের বারতা।

আজকের কর্মসূচি : চসিকের তিন দিনব্যাপী বর্ষবরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আজ সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জিমনেসিয়াম সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হবে বাংলা নববর্ষ ১৪২৬ বঙ্গাব্দবরণ। এতে চসিক পরিচালিত স্কুল-কলেজের শিক্ষার্থী, অতিথি শিল্পী, চট্টগ্রাম-পার্বত্য চট্টগ্রামের শিল্পীরা লোকগীতি, নৃত্য ও মরমিসংগীত পরিবেশন করবেন। এছাড়া রয়েছে লোকসংস্কৃতির অংশ হিসেবে সাপের খেলা, মোরগ লড়াই, পুতুল নাচ ইত্যাদি।