• banlag
  • newspaper-active
  • epaper

মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১

খালেদাকে মুক্ত করার লড়াইয়ে প্রস্তুতি নেয়ার আহ্বান

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

| ঢাকা , শনিবার, ১৩ এপ্রিল ২০১৯

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তির জন্য দলীয় নেতাকর্মীদের লড়াইয়ের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, চেয়ারপারসন খালেদা জিয়াকে যদি মুক্ত আলো-বাতাসে আনা না যায়, তার সঠিক চিকিৎসা করা না যায়- তাহলে তাকে আমরা হারাব। গতকাল জাতীয় প্রেস ক্লাবে জিয়া আদর্শ একাডেমির এক প্রতিবাদ সভায় তিনি এসব বলেন।

সভায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আয়োজক সংগঠনের আজম খান, বরকতউল্লা বুলু প্রমুখ বক্তব্য রাখেন।

নজরুল ইসলাম বলেন, দেশনেত্রীকে মুক্ত করতে হবে। তিনি গুরুতর অসুস্থ। তার আন্দোলনের সঙ্গী হাবিব-উন নবী খান সোহেলের মতো যারা বন্দি আছেন, তাদের মুক্ত করার জন্য যে লড়াই প্রয়োজন- আসুন, ওই লড়াইয়ের প্রস্তুতি নিই। তিনি বলেন, স্পষ্টভাবে বলে দিতে চাই, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার জন্য যে কোন আন্দোলনের প্রতি আমারও আগ্রহ আছে। আপনারা মুখে যেমন বলেন, কাজে দয়া করে তেমন দেখান। দেখবেন, অনেক বড় আন্দোলন গড়ে তোলার ব্যবস্থা হবে। সেটি না করা পর্যন্ত আন্দোলন-সংগ্রাম জোরদার হবে না।

খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আলাল বলেন, প্যারোলটি প্রসব করেছে আওয়ামী লীগ। এটি লালন পালন করে শিশুর মতো বড় করেছেন তারাই। এক মন্ত্রী বলেন, খালেদা জিয়ার পরিবার থেকে সুপারিশ করলে প্যারোলে মুক্তি দেয়া হবে। আরেক মন্ত্রী বলেন, প্যারোলের কোন প্রশ্নই আসে না। আইনগতভাবে মু?ক্তি নিতে হবে। নিজেরাই পক্ষ-বিপক্ষ হয়ে একটি নাটক তৈরি করেছেন। এ নাটকের মধ্য দিয়ে যে অবস্থা তৈরি হয়েছে, আমরা যেন ওই নাটকে গুরুত্ব দিয়ে আলোচনা না করি।