• banlag
  • newspaper-active
  • epaper

বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ০১ শ্রাবণ ১৪২৭, ২৪ জিলকদ ১৪৪১

ক্যাবল অপারেটররা বিজ্ঞাপন প্রচার করতে পারবে না

তথ্যমন্ত্রী

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক

| ঢাকা , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ক্যাবল অপারেটররা তাদের লাইনে সিনেমা, গানসহ বিভিন্ন অনুষ্ঠান ও বিজ্ঞাপন প্রচার করছেন। এসব অনুষ্ঠান ও বিজ্ঞাপন প্রচার বন্ধ করতে আগামী ১৫ জুন পর্যন্ত সময় বেঁধে দিয়ে তিনি বলেন, অন্যথায় লাইসেন্সের শর্তভঙ্গের দায়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। গতকাল বুধবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) নেতাদের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন। এ সময় কোয়াবের প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার পারভেজ, সাবেক মহাসচিব নিজাম উদ্দিন মাসুদসহ কোয়াবের সাবেক নেতা ও ক্যাবল অপারেটররা উপস্থিত ছিলেন।

বেসরকারি স্যাটেলাইট চ্যানেল পরিচালনার নানা সমস্যা নিয়ে চ্যানেল মালিক ও পরিবেশকদের পর ক্যাবল অপারেটরদের সঙ্গে বৈঠকে করলেন তথ্যমন্ত্রী। ডিসেম্বরের মধ্যে ক্যাবল লাইন ডিজিটাল করতে অপারেটরদের সময় বেঁধে দিয়েছে সরকার। বৈঠক শেষে কোয়াবের প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার পারভেজ বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে মহানগর ও সিটি করপোরেশন এলাকায় ক্যাবল লাইন ডিজিটাল করার নির্দেশনা বাস্তবায়নে কাজ চলছে। তবে এ কাজে আগামী বাজেটে ক্যাবল অপারেটরদের জন্য থোক বরাদ্দ রাখা, স্বল্পসুদে ঋণ প্রদান ও ক্যাবল টিভিকে শিল্প খাত করার দাবি জানান তিনি।

কোয়াবের সাবেক মহাসচিব নিজাম উদ্দিন মাসুদ ক্যাবল অপারেটরদের জন্য কমিউনিটি টিভি চ্যানেল ও সেটটপ বক্স শুল্কমুক্ত করার দাবি জানান।

যারা মুজিবনগর দিবস পালন করে না, তারা স্বাধীনতায় বিশ্বাস করে না : এদিকে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দলের সভাপতি ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, যারা মুজিবনগর দিবস পালন করে না, তারা স্বাধীনতা-সার্বভৌমত্বেই বিশ্বাস করে না। তিনি বলেন, বিএনপির সংসদে যোগ দেয়া উচিত। এই ইস্যুতে সরকারের সঙ্গে সমঝোতার কিছু নেই।