• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৩০ মহররম ১৪৪২, ০২ আশ্বিন ১৪২৭

রংপুর

করোনার পর লকডাউন করা হয় না আতঙ্কে মানুষ

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক, রংপুর

| ঢাকা , রোববার, ১৭ মে ২০২০

রংপুরে করোনা আক্রান্ত হবার পরেও সেসব প্রতিষ্ঠান ও বাড়ি লকডাউন না করায় এবং আক্রান্ত ও তাদের পরিবার স্বাস্থ্যবিধি না মানায় সাধারণ মানুষের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

এদিকে রংপুরে জনতা ব্যাংক করপোরেট শাখার ম্যানেজার গোলাম ফারুখের করোনা পজিটিভ হওয়ায় ব্যাংকটি লকডাউন না করায় ব্যাংকের অন্য কর্মকর্তা কর্মচারীদের মাঝে চরম আতঙ্কের সৃষ্টি হয়েছে। একইভাবেই সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার অফিস সহায়ক সাজ্জাদ হোসেন করোনা আক্রান্ত হবার পরেও ওই কার্যালয়টি এখনও লকডাউন করা হয়নি। এ ঘটনায় সিটি করপোরেশনের কর্মকর্তা কর্মচারীদের মাঝে তীব্র ক্ষোভ ও আতঙ্কের সৃষ্টি হয়েছে।

একইভাবে গত ১০ দিনে রংপুর নগরীর বিভিন্ন পাড়া মহল্লায় অর্ধশতাধিক মানুষ করোনায় আক্রান্ত হলেও সেই সব বাড়ি লকডাউন করা হয়নি বলে এলাকাবাসী অভিযোগ করেছে। ইতোমধ্যে রংপুরে আক্রান্তের সংখ্যা দুশ’ ছাড়িয়ে গেছে। আক্রান্তের বেশির ভাগই নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দা। তারা অভিযোগ করেছে আক্রান্ত ব্যক্তির লকডাউন না করায় তাদের স্বজনরা প্রকাশ্য ঘোরাফেরা ও বাজারঘাট করছে এতে করে সংক্রমিত হবার আশঙ্কা করছে মানুষ। এ ব্যাপারে রংপুর করোনা প্রতিরোধ কমিটির আহ্বায়ক ফকরুল ইসলাম অভিযোগ করেছেন করোনা আক্রান্তদের আলাদাভাবে রাখা তাদের বাড়ি ও প্রতিষ্ঠান লকডাউন করা না হলে মহামারী আকারে ছড়িয়ে পড়তে পারে বিষয়টি প্রশাসনকে গুরুত্বের সঙ্গে দেখার আহ্বান জানান তিনি।

এ ব্যাপারে রংপুরের সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার জানান জনতা ব্যাংকের ম্যানেজারের করোনা পজেটিভ হবার বিষয়টি তাদের ব্যাংকের জিএমের সঙ্গে তার কথা হয়েছে তিনি একদিন সময় নিয়েছেন। অন্যদিকে করোনা আক্রান্তদের বাসা লকডাউন করা হচ্ছে বলে দাবি করেন তিনি।