• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৩০ মহররম ১৪৪২, ০২ আশ্বিন ১৪২৭

করোনা নিয়ে পর্যবেক্ষণ জানাবে বিএনপি

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , রোববার, ১৭ মে ২০২০

বিএনপি করোনা পরিস্থিতি নিয়ে দলীয় পর্যবেক্ষণ তুলে ধরবে চলতি সপ্তাহে। এ জন্য বিভাগভিত্তিকভাবে করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতি, আক্রান্ত, মৃত ও ত্রাণ বিষয়ক বিভিন্ন তথ্যসংগ্রহের কাজ গুছিয়ে আনা হয়েছে। এ সপ্তাহের মাঝামাঝি সংবাদ সম্মেলনে এসব তথ্য জানাবে বিএনপির করোনাভাইরাস পর্যবেক্ষণ বিশেষ সেল। 

বিএনপির একাধিক দায়িত্বশীল নেতা জানান, করোনাভাইরাসের বিশেষ পরিস্থিতিতে জাতির উদ্দেশে কথা বলতে সিনিয়র নেতাদের নির্দেশনা দেয়া হয়েছে। দলের শীর্ষনেতৃত্বের তদারকিতে সিনিয়র নেতারা পর্যায়ক্রমে বিএনপির অফিসিয়াল ফেসবুক পেজে এসব বক্তব্য প্রচার করবেন। গত ৩ মে করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশেষ পরিস্থিতিতে ‘জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’ গঠন করে বিএনপি। দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনকে উপদেষ্টা ও ইকবাল হাসান মাহমুদ টুকুকে এ কমিটির আহ্বায়ক করা হয়। এরপর ৭ মে সাংগঠনিক ১০টি বিভাগে সেলের আরেকটি কমিটি করে বিএনপি।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, বিভাগভিত্তিক কমিটিগুলোর সঙ্গে সমন্বয় করতে দলের পক্ষ থেকে কয়েকজন কেন্দ্রীয় নেতাকে দায়িত্ব দেয়া হয়েছে। দায়িত্বপ্রাপ্তরা হলেন, ঢাকা বিভাগে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, চট্টগ্রাম বিভাগে শফিউল বারী বাবু, খুলনা বিভাগে ডা. হারুন অর রশিদ, রাজশাহী বিভাগে সুলতান সালাউদ্দিন টুকু, বরিশাল বিভাগে ডা. রফিকুল ইসলাম, সিলেট বিভাগে আবদুল কাদের ভূইয়া জুয়েল, ময়মনসিংহ বিভাগে সাইফুল আলম নীরব, কুমিল্লা বিভাগে ডা. আবদুস সালাম, রংপুর বিভাগে ফজলুর রহমান খোকন, ফরিদপুর বিভাগে ইকবাল হোসেন শ্যামল।