• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ৮ মাঘ ১৪২৭, ৮ জমাদিউস সানি ১৪৪২

ঐক্যফ্রন্ট ও বিএনপি পথভ্রষ্ট হয়েছে তথ্যমন্ত্রী

    সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক
  • | ঢাকা , সোমবার, ১০ ফেব্রুয়ারী ২০২০

সরকারের পতন ঘটাতে গিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি প্রকৃতপক্ষে নিজেরাই পথভ্রষ্ট হয়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি)-এ বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) এক অনুষ্ঠান শেষে তিনি এ মন্তব্য করেন।

বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, তথ্য সচিব বেগম কামরুন নাহার এবং আরডিসিডি সচিব মো. রেজাউল আহসান। বাসসের ইনফোটেইনমেন্ট সার্ভিস এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের (আরডিসিডি) আমার বাড়ি আমার খামার প্রকল্পের উদ্যোগে পিআইবি’র সহযোগিতায় বাসসের তিনটি বিভাগের জেলা প্রতিনিধিদের জন্য দু’দিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করা হয়।

হাছান মাহমুদ বলেন, তারা সরকারকে টেনে রাস্তায় নামাতে চেয়েছে, কিন্তু প্রকৃতপক্ষে তারাই পথভ্রষ্ট হয়ে গেছে। ড. কামাল তার বক্তব্যে বলেছেন, সরকারকে টেনে রাস্তায় নামাতে হবে। আমি তার প্রতি শ্রদ্ধা রেখে বলতে চাই- এই মন্তব্য তার ব্যক্তিত্বের সঙ্গে সাংঘর্ষিক। আমি ড. কামাল হোসেনকে সবিনয়ে অনুরোধ জানাব, তার দলের ঐক্য রক্ষার জন্য আরও বেশি মনোযোগী হতে।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করার একমাত্র পথ হলো আইনি প্রক্রিয়া। ক্রমাগতভাবে বিএনপির আইন আদালতের তোয়াক্কা না করার বিষয়টি আইন প্রতিষ্ঠা করার ক্ষেত্রে বড় অন্তরায় বলে আমি মনে করি। তাই মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপিকে বলব এ ধরনের সমাবেশ করে হুমকি-ধামকি দিয়ে খালেদা জিয়ার মুক্তি কখনও মিলবে না। তাদেরকে আইনি পথেই হাঁটতে হবে।’

আগামী ১৫ ফেব্রুয়ারি বিএনপি আহুত বিক্ষোভের বিষয়ে মন্ত্রী বলেন, তারা বিক্ষোভ করতেই পারেন, কিন্তু সেই বিক্ষোভটি কার বিরুদ্ধে, সেটিই হচ্ছে প্রশ্ন। সেটি কী আদালতের বিরুদ্ধে! কারণ আদালতই বেগম খালেদা জিয়ার শাস্তি দিয়েছে। বিক্ষোভ তো তাহলে আদালতের বিরুদ্ধে।