• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৩০ মহররম ১৪৪২, ০২ আশ্বিন ১৪২৭

এবারের ঈদ কোন উৎসব নয়, ধর্মীয় আনুষ্ঠানিকতা মাত্র

বিলাসিতার জন্য মার্কেটে গিয়ে দুর্যোগ ডেকে আনছেন : নাসিম

সংবাদ :
  • জেলা বার্তা পরিবেশক, সিরাজগঞ্জ

| ঢাকা , সোমবার, ১৮ মে ২০২০

করোনা সংকটে বাংলাদেশে এ বছরের ঈদকে উৎসব হিসেবে দেখার সুযোগ নেই মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, এবারের ঈদ কোন উৎসব নয়, ধর্মীয় আনুষ্ঠানিকতা মাত্র। ঈদের আগে ও পরের সাতদিন মক্কা মদিনায় যেখানে কার্ফু ঘোষণা করা হয়েছে, সেখানে বাংলাদেশে এবারের ঈদকে উৎসব হিসাবে পালন করার সুযোগ নেই। করোনা সংকটকালে জনগণকে ঘরে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেছেন, নিজের দায়িত্ব নিজেদের নিতে হবে। সরকারকে সাহায্য করতে হবে। অতি উৎসাহী কতিপয় ব্যক্তি বিলাসিতার জন্য মার্কেটে গিয়ে দুর্যোগ ডেকে আনছেন, যা সমাজ এবং দেশের জন্য ভয়ানক ক্ষতির কারণ হচ্ছে। রোববার বিকেল ৪টায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে সরাসরি সংযুক্ত হয়ে কাজিপুরের চালিতাডাঙ্গা ইউনিয়নে মোহাম্মদ নাসিম তার ব্যক্তিগত ‘ঈদ উপহার’ চিনি ময়দা সেমাইসহ খাদ্য সহায়তা কর্মসূচির উদ্বোধন করে এ কথা বলেন। কাজিপুর নির্বাচনী এলাকার ১৮ ইউনিয়ন এবং এক পৌর সভায় এই ঈদ উপহার পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

ভিডিও বার্তায় মোহাম্মদ নাসিম উপস্থিত কর্মহীন শ্রমজীবী মানুষের উদেশে বলেন, শুধু নির্বাচনের সময় নয়- সব সময়ই শহীদ এম মনসুর আলীর পরিবার সিরাজগঞ্জ-কাজিপুরের মানুষের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছে। তিনি আরও বলেন একটি গোষ্ঠী আছে, যারা নির্বাচন এলে অতিথি পাখির মতো এলাকায় উড়ে আসেন, নির্বাচন শেষে আবার উড়ে চলে যান। কোন দুর্যোগে তাদের জনগণের পাশে দেখা যায় না। তিনি বলেন, একজন মানবিক প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতেৃত্বে দেশে যে কোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আওয়ামী লীগ জনগণের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে। এই সংকটকালে সরকার এবং দলের নেতাকর্মীরা জনগণের পাশে আছেন এবং অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন। তার নির্বাচনী এলাকায় সরকারি সহায়তার পাশাপাশি তিনি তার ব্যক্তিগত অর্থায়ন থেকেও সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী বিতরণসহ আর্তমানবতার সেবায় বিনামূল্যে চিকিৎসা এবং ওষুধপত্র বিতরণ করছেন। তার পুত্র তানভীর শাকিল জয় নিজে উপস্থিত হয়ে জনগণের খোঁজ খবর নিয়েছেন এবং মানবিক সহায়তা দিয়েছেন।

ভিডিও বার্তায় করোনাভাইরাস সংক্রমণে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় জনগণকে ঘরে থাকার আহ্বান জানিয়ে তিনি বাংলাদেশসহ বিশ্বের করোনা আক্রান্ত দেশগুলোর মানুষের জন্যে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করার আহ্বান জানান।

কাজিপুরের চালিতাডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে মোহাম্মদ নাসিমের ‘ঈদ উপহার’ চিনি ময়দা সেমাইসহ খাদ্য সহায়তা কর্মসুচির উদ্বোধন অনুষ্ঠানে কাজিপুর প্রান্তে উপস্থিত ছিলেন কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, ,সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, চালিতাডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান মুকুল, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মজিদ বাদশা ও সাধারণ সম্পাদক রঞ্জু তরফদার প্রমুখ।