• banlag
  • newspaper-active
  • epaper

বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২

এনআইপি মামলায় সাবরিনার জামিন নাকচ

সংবাদ :
  • আদালত বার্তা পরিবেশক

| ঢাকা , বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের বরখাস্তকৃত চিকিৎসক সাবরিনার জামিন আবেদন নাকচ করেছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী এ আদেশ দেন।

এর আগে গত ৩১ আগস্ট বাড্ডা থানায় সাবরিনার বিরুদ্ধে মামলা করে গুলশান থানার নির্বাচন কর্মকর্তা মো. মমিন মিয়া। মামলার এজাহারে দুটি জাতীয় পরিচয়পত্র রাখা ও দ্বৈত ভোটার হওয়ায় সাবরিনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে বলা হয়। সাবরিনা ২০০৯ ও ২০১৬ সালে দুটি জাতীয় পরিচয়পত্র করেন। ২০০৯ সালে তিনি সাবরিনা শারমিন হোসেন নামে পরিচয়পত্র করান। জন্মতারিখ ও সাল দেন ২ ডিসেম্বর ১৯৭৮। আর ২০১৬ সালে সাবরিনা শারমিন হুসেন নামে পরিচয়পত্র করেন। জন্মতারিখ ও সাল দেন ২ ডিসেম্বর ১৯৮৩। ২০০৯ সালের পরিচয়পত্রে সাবরিনা তার স্বামীর নাম আর এইচ হক ও ২০১৬ সালে আরিফুল চৌধুরী উল্লেখ করেন। ২০০৯-এ ঠিকানা হিসেবে মোহাম্মদপুর ও ২০১৬ সালে গুলশান উল্লেখ করেন সাবরিনা। দুই পরিচয়পত্রে মাতা ও পিতার নামও আলাদা আলাদা উল্লেখ করা হয়।

জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইনের ১৪ এবং ১৫ ধারায় তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়। এ অনুযায়ী কেউ যদি দুই জায়গায় ভোটার হন, তাহলে সর্বোচ্চ এক বছরের কারাদন্ড অথবা ২০ হাজার টাকা জরিমানা করা যায়। করোনার রিপোর্ট জালিয়াতির মামলায় জেকেজি হেলথকেয়রের চেয়ারম্যান চিকিৎসক সাবরিনা আরিফ চৌধুরী, তার স্বামী আরিফুল হক চৌধুরীসহ আট আসামির বিরুদ্ধে বিচার চলছে।