• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ৯ রবিউস সানি ১৪৪২

বরিশালে

সরকারি জমি দখল করে অবৈধ স্থাপনা

সংবাদ :
  • নিজস্ব বার্তা পরিবেশক, বরিশাল

| ঢাকা , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

image

সরকারি জমিতে থাকা অবৈধ স্থাপনা ম্যাজিস্ট্রেট ও পুলিশ দিয়ে উচ্ছেদের এক বছর যেতে না যেতেই পুনরায় দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত এক বছর পূর্বে বরিশাল জেলার সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের তালতলি ও শায়েস্তাবাদ ব্রিজের নিচে সরকারি গৃহায়ন, গণপূর্ত মন্ত্রণালয় ও বরিশাল গণপূর্ত বিভাগের অধীনস্থ ৯.১৪ একর জমির উপর গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জমির পরিমাণসহ সাইন বোর্ড টাঙিয়ে দেয় গণপূর্ত বিভাগ। এরই মধ্যে কোন কিছুর তোয়াক্কা না করে গণপূর্তের ওই জমিতে স্থানীয় প্রভাবশালীরা গড়ে তুলেছে অবৈধ দোকানপাটসহ একটি বাজার। স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার চরবাড়িয়া ইউপি চেয়ারম্যান মাহাতাব হোসেন সুুরজের ভাই আওয়ামী লীগ নেতা তালতলী বাজার কমিটির সভাপতি গোলাম কবিরের নির্দেশে গণপূর্তের ওই জমিতে গড়ে তোলা হয়েছে দোকানপাট সহ বাজার। বাজারটি গোলাম কবির নিজেই পরিচালনা করছেন এবং অবৈধভাবে গড়ে তোলা দোকানগুলো তার লোকজনই নিয়ন্ত্রণ করেন। প্রতিটি দোকানের দখল হস্তান্তর বাবদ নেয়া হয়েছে মোটা অঙ্কের টাকা। এমনকি গণপূর্তের জমি দখল করে গোলাম কবির নিজেই শুরু করেছেন বালু ব্যবসা।

এ বিষয়ে চরবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহাতাব হোসেন সুরুজ জানান, আমার ভাই কিছু দখল করে নাই। খালি জায়গায় বালি রাখছে। দরকার হলে গণপূর্তের লোক এসে উচ্ছেদ করে দেবে। আর বাজার বসিয়েছে আড়ৎদাররা, আমার ভাই না। বিষয়টি অস্বীকার করে ইউপি চেয়ারম্যানের ভাই গোলাম কবির জানান, আমি বালু রাখিনি। কোন এক ঠিকাদার বালু রাখছে।

বরিশাল গণপূর্ত বিভাগের নির্বাহী কর্মকর্তা জেরাল্ড অলিভার গুডা জানান, শীঘ্রই অবৈধ স্থাপনা উচ্ছেদ করে গণপূর্তের জমিতে কাঁটাতারের প্রাচীর দেয়া হবে।