• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ জিলকদ ১৪৪১

বেগমগঞ্জে

যৌতুকের টাকা না পেয়ে গৃহবধূকে হত্যা

সংবাদ :
  • প্রতিনিধি, নোয়াখালী

| ঢাকা , মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০১৯

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জয়কৃষ্ণপুর গ্রামে যৌতুকের দাবি মেটাতে না পারায় গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠিয়েছে।

নিহত গৃহবধূর চাচা মিন্টু মিয়া জানান, তার ভাই আনোয়ার হোসেনের মেয়ে তানজিলা আক্তার সাথীর ৩ বছর আগে একই গ্রামের জসিম উদ্দিনের ছেলে সাজ্জাদুর রহমান সাজুর সঙ্গে বিয়ে হয়। বিয়ের পর থেকে এ পর্যন্ত মেয়ের সুখের কথা চিন্তা করে ৩ লাখ টাকা, ৫ ভরি স্বর্ণ তারা যৌতুক দেন। তার ২ বছরের এক ছেলে রয়েছে। কিছুদিন থেকে জামাই সাজ্জাদুর রহমান বিদেশে যাবে বলে শ্বশুরবাড়ি থেকে ৫ লাখ টাকা এনে দেয়ার জন্য সাথীকে চাপ দিতে থাকে। রাজি না হওয়ায় গত রোববার রাতে তাকে হত্যা করে মুখে বিষ ঢেলে দিয়ে বিষপানে আত্মহত্যা করেছে বলে প্রচার করতে থাকে এবং ভোরে নোয়াখালী জেনারেল হাসপাতালে রেখে পালিয়ে যায় সাজ্জাদুর।

হাসপাতালের জরুরি বিভাগে আনার পর হাসপাতাল কর্তৃপক্ষ সাথীকে মেডিসেন ওয়ার্ডে ভর্তি করার কিছুক্ষণ পর মারা যান।

খবর পেয়ে পুলিশ হাসপাতালে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের পর জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেছে বলে সুধারাম থানার ওসি আনোয়ার হোসেন জানান।

বেগমগঞ্জ থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা বলেন, এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে ময়নাতদন্তের রিপোর্টের আলোকে আইনগত ব্যবস্থা নেয়া হবে। মামলা করার প্রস্তুতি চলছে বলে নিহত সাথীর পরিবার জানিয়েছে।