• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭, ২০ জিলকদ ১৪৪১

‘স্যামসাং এজ’ ক্যাম্পাস প্রোগ্রামের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত

| ঢাকা , সোমবার, ১৩ মে ২০১৯

গত ৫ মে, ২০১৯ তারিখ ‘স্যামসাং এজ (এমপাওয়ারিং ড্রিমস, গেইনিং এক্সপেরিয়েন্স)’ শীর্ষক ক্যাম্পাস প্রোগ্রামের গ্র্যান্ড ফিনালে আয়োজন করেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। ইউআইইউ, আইইউবি, এনএসইউ, রাজশাহী বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএ গত ১৭ এপ্রিল, ২০১৯ তারিখ থেকে শুরু হওয়া উক্ত প্রোগ্রামে অংশ নিয়েছে। প্রোগ্রামে শীর্ষ তিনটি দল পেয়েছে ৩ লক্ষ টাকা মূল্যের পুরস্কার। শীর্ষ তিনটি দলের মধ্যে চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ-এর উই জাস্ট ট্রাইং, ১ম রানারআপ ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ-এর এস টেন ইজ লাভ এবং ২য় রানারআপ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইবিএ-এর হোয়াইট পেপার।

বাস্তবে ব্যবসায়িক সমস্যা এবং তা সামাধানে বিশ্লেষণ, চিন্তার স্পষ্টতা ও উদ্ভাবনী চিন্তা করার প্ল্যাটফর্ম তৈরিতে তরুন প্রজন্মের জন্য কাজ করছে স্যামসাং। এই প্রতিযোগিতায় অংশ নেয়ার মধ্য দিয়ে শিক্ষার্থীরা স্যামসাংয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলা এবং কাজ করার সুযোগ পাবে। ক্যাম্পাস প্রোগ্রামের বিজয়ী দল পুরস্কারের পাশাপাশি বিশ্বের সর্ববৃহৎ প্রযুক্তি প্রতিষ্ঠান- স্যামসাংয়ের সঙ্গে কাজ করার সুযোগ পাবে।

এ প্রতিযোগিতা নিয়ে স্যামসাং বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইয়ুন বলেন, “মেধাবী তরুণদের মেধার পরিচর্যায় এবং তাদের উদ্ভাবনী মনোভাব তৈরিতে অনুপ্রেরণা জোগানোর অংশ হিসেবে এমন একটি উদ্ভাবনী প্রোগ্রামের গ্র্যান্ড ফিনালে আয়োজন করতে পেরে স্যামসাং গর্বিত। উৎসাহ ও উদ্দীপনার যে ব্যাপকতা আমরা দেখেছি তা ভবিষ্যতে এধরনের প্রোগ্রাম আয়োজন করার ক্ষেত্রে আমাদের উদ্বুদ্ধ করবে।”

উল্লেখ্য, অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্যামসাংয়ের সকল পণ্য ক্রয়ে সর্বোচ্চ ২৯% পর্যন্ত ডিসকাউন্ট অফার দেয়ার মধ্য দিয়ে প্রোগ্রামটি উদযাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছিলো। এছাড়া গ্যালাক্সি এ সিরিজের নতুন ডিভাইসগুলো হাতে-কলমে পর্যবেক্ষণের সুযোগ পেয়েছে অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সংবাদ বিজ্ঞপ্তি।