• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ জিলকদ ১৪৪১

হুয়াওয়ে নিয়ে এসেছে ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’

| ঢাকা , বুধবার, ০১ জুলাই ২০২০

image

প্র্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে অ্যাপ খোঁজার প্ল্যাটফর্ম ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’ নিয়ে এসেছে। এই অ্যাপস সার্চ উইজেট ব্যবহার করে দশ লাখের বেশি অ্যাপস ডাউনলোড করা যাবে। বাংলাদেশি গ্রাহকরা হুয়াওয়ে অ্যাপগ্যালারি থেকে ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’টি ডাউনলোড করতে পারবেন। হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং এ প্রসঙ্গে বলেন, “হুয়াওয়েতে আমরা আমাদের গ্রাহকদের নতুন ও উদ্ভাবনী প্রযুক্তি সরবরাহ করতে অঙ্গীকারবদ্ধ। পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপসের মাধ্যমে হুয়াওয়ে ব্যবহারকারীরা তাদের ডিভাইসের জন্য প্রয়োজনীয় সকল অ্যাপস সহজে খুঁজে পাবেন।”

বর্তমানে হুয়াওয়ে অ্যাপগ্যালারি থেকে ব্যবহারকারীরা প্রয়োজনীয় অ্যাপস ডাউনলোড করতে পারেন। হুয়াওয়ের এ অ্যাপ স্টোরে প্রতি মাসে ৪২ কোটি গ্রাহক তাদের সেবা নিয়ে থাকেন। এর পাশাপাশি হুয়াওয়ের ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’র মাধ্যমেও প্রয়োজনীয় যে কোন অ্যাপস ডাউনলোড করা যাবে। এছাড়া ফোন ক্লোন করে পুরোনো স্মার্টফোন থেকে নতুন স্মার্টফোনেও অ্যাপস, ডাটা, ফাইলস ও ছবি স্থানান্তরের সুযোগ রয়েছে।

‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’ বর্তমানে ৪০টিরও বেশি ভাষাসহ ৪৫টি দেশ এবং অঞ্চলে পাওয়া যাচ্ছে। ভবিষ্যতে উইজেটটি আরো বেশি দেশে এবং বিস্তৃত আকারে সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে। এটা এখন হুয়াওয়ে অ্যাপগ্যালারি থেকে ‘পেটাল সার্চ ফাইন্ড অ্যাপ’ লিখে সার্চ দিয়ে ডাউনলোড করা যাবে। সংবাদ বিজ্ঞপ্তি।