• banlag
  • newspaper-active
  • epaper

বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ৭ শাবান ১৪৪১

সহজ রাইড নিয়ে এলো ‘সেফটি সবার জন্য’ প্রচারণা

| ঢাকা , সোমবার, ০৭ অক্টোবর ২০১৯

image

সড়ক নিরাপত্তা নিয়ে রাইডার ও যাত্রী সবার জন্য নিরাপত্তা সচেতনতা বৃদ্ধিতে ‘সেফটি সবার জন্য’ প্রচারণার উদ্বোধন করেছে সহজ রাইড। এরই অংশ হিসাবে রানার অটোমোবাইলসের সঙ্গে একাত্ম হয়ে সহজ রাইডারদের মধ্যে ৩০০০ হেলমেট বিতরণ শুরু হয়েছে।

এ উদ্যোগ নিয়ে সহজের লিড মার্কেটিং ম্যানেজার মুহাইমেন সিদ্দিকী বলেন, ‘রাইডার থেকে শুরু করে যাত্রী এমনকি পথচারীদেরও সড়ক নিরাপত্তা নিয়ে সচেতনতা থাকা উচিৎ। আমাদের ট্রাফিক আইন এবং নিরাপদ চালনার উপায় নিয়ে জানতে হবে এবং সর্বোপরি আমাদের আইন মেনে চলতে হবে। চলতে গিয়ে জীবনের ক্ষতি মেনে নেয়া যায় না। তাই, সড়ক নিরাপত্তা উন্নয়নে আমাদের টেকসই প্রভাব ফেলতে হবে। ’ সড়ক নিরাপদ করে তুলতে সবার সক্রিয় অংশগ্রহণের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘সহজে আমরা আমাদের রাইডারদের সঠিক প্রশিক্ষণ দেই এবং সড়ক আচরণ বিষয়েও সচেতন করে তুলি। সড়ক দুর্ঘটনা কমাতে আমরা সড়ক নিরাপত্তা বিষয়ে সবাইকে সচেতন করে তুলতে অনেক মানুষের কাছে পৌঁছাতে চাই। প্রচারণার প্রথম পর্যায়ে রাজধানীর গুলশান, বনানী, এয়ারপোর্ঁ রোড, হাতিরঝিল, ধানমন্ডি, ঢাকা বিশ্ববিবিদ্যালয় এলাকা, নীলক্ষেত, তেজগাঁও এবং কমলাপুর এ ১০টি ব্যস্ত একালায় ১৬ দিনব্যাপী এই ক্যাম্পেইন পরিচালনা করা হবে।

রানার অটোমোবাইলসের মার্কেটিং ডিরেক্টর আমিদ সাকিফ খান বলেন, ‘রানার মোটরসাইকেল সব সময়ই মোটরসাইকেল চালক এবং যাত্রীর নিরাপত্তা ও সেবাকে সামনে রেখে কাজ করে চলেছে। তারই ধারাবাহিকতায় সবাইকে সচেতন করার লক্ষে আমরা রানার মোটরসাইকেল ও সহজ একসঙ্গে শুরু করেছি হেলমেট বিতরণ কর্মসূচি। ’ সংবাদ বিজ্ঞপ্তি।