• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ মহররম ১৪৪২, ০৯ আশ্বিন ১৪২৭

বিশ্ব নারী দিবস উপলক্ষে তৃণমূল পর্যায়ের নারী উদ্যোক্তা সম্মাননা

| ঢাকা , বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারী ২০২০

image

আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে তিনটি ক্যাটাগরিতে তৃনমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের সম্মাননা প্রদান করবে দ্য বিজনেস স্ট্যান্ডার্ড (টিবিএস)। তৃণমূলের নারী উদ্যোক্তাদের সামনে এগিয়ে যাওয়া সহজ করাই এ আয়োজনের মূল উদ্দেশ্য। এ আয়োজন উপলক্ষে দ্য বিজনেস স্ট্যান্ডার্ড (টিবিএস) এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এর মধ্যে ‘তৃনমূল পর্যায়ের নারী উদ্যোক্তা সম্মাননা প্রদান’ সম্পর্কিত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। গত ২৮ জানুয়ারি, ২০২০ তারিখে ঢাকার দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের ইস্কাটন গার্ডেন কার্যালয়ে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের পক্ষে এর জিএম এন্ড হেড অব মার্কেটিং এন্ড বিজনেস ডেভেলপমেন্ট আমীর হোসেন মাহবুব, মার্কেটিং এন্ড বিজনেস ডেভেলপমেন্টের ডিজিএম গাজী ফরহাদ বিন মোহাম্মদ, এক্সিকিউটিভ এডিটর শাহরিয়ার খান, ম্যানেজিং এডিটর খালেদ মাসুদ, হেড অব এইচআর ফারহানা রহমান, ইভেন্ট এক্টিভেশনের ডেপুটি ম্যানেজার শাহেদ লতিফ এবং এসিস্ট্যান্ট ম্যানেজার রবিউল ইসলাম রানা উপস্থিত ছিলেন। এসময় বিডিওএসএনের পক্ষে এর প্রধান সমন্বয়ক মাহবুবা সুলতানা এবং সাহসিকার পরিচালক ওয়ারেছা খানম প্রীতি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, যেসব নারী উদ্যোক্তাদের উদ্যোগের পেছনে রয়েছে সামনে এগিয়ে চলার মতো একটি করে গল্প তারা মনোনয়ন পাঠিয়ে দিতে পারবেন। উদ্যোক্তা নিজে এবং অন্য যে কেউ মনোয়নকারী হিসেবে মনোনয়ন পাঠাতে পারবেন। প্রাথমিকভাবে নির্বাচিতদের সঙ্গে বাড়তি তথ্যের জন্য যোগাযোগ করা হবে। একটি জুরি প্যানেল চূড়ান্ত বিচারকার্য সম্পন্ন করবেন। মনোনয়ন দেওয়ার সময় উদ্যোক্তা এবং তাঁর উদ্যোগ উভয়কে বিবেচনা করা হবে। উদ্যোক্তা কোন সমস্যার সমাধান করেছেন কিংবা পুরাতনকে নতুন করে সাজিয়েছেন কিনা সেটার কথাও লিখে জানাতে পারেন। উদ্যোক্তার নাম, পরিচয়, ফোন নম্বর এসব সঠিকভাবে লিখুন যাতে বিচারক প্যানেল তার সঙ্গে যোগাযোগ করতে পারেন। মনোনয়ন পাঠাতে পারবেন https://forms.gle/gDs6gvKedpFUfq9U6 এই ঠিকানায়। মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ ১৪ ফেব্রুয়ারি ২০২০।

উল্লেখ্য,এ আয়োজনে সহযোগী আয়োজক হিসেবে থাকছে বিডিওএসএন এর নারী উদ্যোক্তাদের প্লাটফর্ম ‘সাহসিকা’। সংবাদ বিজ্ঞপ্তি।