• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ০৭ জুন ২০২০, ২৪ জৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১

বিডিজবসের আয়োজনে সিলেটে কারিগরি চাকরি মেলা

| ঢাকা , বুধবার, ১১ মার্চ ২০২০

image

দশ হাজারের বেশি চাকরিপ্রার্থীর অংশগ্রহণে সিলেটে গত ৮-৯ মার্চ অনুষ্ঠিত হয়েছে বিডিজবস কারিগরি চাকরি মেলা। ঢাকা ও সিলেটের ৫০টি নিয়োগকারী প্রতিষ্ঠানের প্রায় তিনশ’ খালি পদে এক হাজার কর্মী নিয়োগের লক্ষ্যে নগরীর আমানউল্লাহ কনভেশন হলে ৮ মার্চ মেলার উদ্বোধন করেন সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব। দেশে কারিগরি চাকরির বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে ঢাকাসহ সকল বিভাগীয় শহরে বিডিজবস বছরব্যাপী এই চাকরি মেলার আয়োজন করছে। উদ্বোধনী অনুষ্ঠানে বিডিজবসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) একেএম ফাহিম মাশরুর, কেয়ার বাংলাদেশের রিজিওনাল কো-অর্ডিনেটর সুব্রত কুমার সাহা, বিডিজবসের পরিচালক (সেলস অ্যান্ড মার্কেটিং) প্রকাশ রায় চৌধুরী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি আবু তাহের মোহাম্মদ শোয়েব বলেন, উন্নত দেশগুলোতে বিবিএ, এমবিএ, ডাক্তার, ইঞ্জিনিয়ারদের চেয়ে টেকনিক্যাল কাজ জানা লোকেদের চাকরি পাওয়ার সম্ভাবনা বেশি ও উপার্জনও বেশি। এজন্য কোন কাজকে অবহেলা না করে দেশের বিভিন্ন ট্রেনিং ইনস্টিটিউট থেকে দক্ষতা অর্জন করে বেকারত্ব দূর করা সম্ভব। এজন্য সরকারের পাশাপাশি উদ্যোক্তাসহ সকল চাকরিদাতাদের এগিয়ে আসতে হবে।

মেলার প্রথম দিন প্রতিষ্ঠানগুলো পূর্বে ঘোষণা করা পদের বিপরীতে চাকরি প্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করেছে। দ্বিতীয় দিন প্রতিষ্ঠানসমূহের মানবসম্পদ বিভাগের প্রতিনিধিরা সরাসরি সাক্ষাৎকার নিয়েছেন। মেলায় সহযোগী হিসেবে ছিলো কেয়ার বাংলাদেশ। সংবাদ বিজ্ঞপ্তি।