• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬, ১৩ শাবান ১৪৪১

বাজারে শাওমি’র নতুন স্মার্টফোন মি এ৩

| ঢাকা , বুধবার, ০৪ সেপ্টেম্বর ২০১৯

image

শাওমি গত ১ সেপ্টেম্বর অ্যান্ড্রয়েড ওয়ান লাইনআপের সর্বশেষ স্মার্টফোন মি এ৩ নিয়ে আসার ঘোষণা দিয়েছে। শাওমির মি এ২ এর উত্তরসূরি হিসেবে এটি বাজারে আসছে। মি এ৩ তে কিছু পরিবর্তনের মাধ্যমে মি এ সিরিজের ডিজাইনে পরিবর্তন আসছে। যেসব ফাংশনাল অ্যাস্পেক্ট মি এ২ কে এই সেগমেন্টে অন্যতম সেরার অবস্থান দিয়েছিল, সেগুলো ঠিক রেখেই মি এ৩-এর ডিজাইনে নতুনত্ব আনা হয়েছে। মি এ৩ তে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন™ ৬৬৫ চিপসেট, সুপার অ্যামোলেড ডিসপ্লে, ৪০৩০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা এবং ইন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট এর মতো ফিচার। মি এ সিরিজের অন্যান্য ফোনের মতোই মি এ৩ গুগলের অ্যান্ড্রয়েড ওয়ান প্রজেক্ট এবং অ্যান্ড্রয়েড™ ৯ পাই দ্বারা পরিচালিত।

এই বিষয়ে শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার, জিয়াউদ্দিন চৌধুরী বলেন, “মি এ৩ নিয়ে আসার মাধ্যমে গ্রাহকদের কাছে অসাধারণ সব ফিচার সমৃদ্ধ আরো একটি অ্যান্ড্রয়েড ওয়ান ফোন পৌঁছে দিতে পেরে আমরা খুবই আনন্দিত। মি এ৩ এ রয়েছে ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ সেন্সরসমৃদ্ধ ট্রিপল রেয়ার ক্যামেরা। আমরা আশাবাদী যে, বাংলাদেশী ব্যবহারকারীরা মি স্টোরে এসে নতুন মি এ৩ এর অসাধারণ অভিজ্ঞতা লাভ করবেন। ”

গুগলের ডিরেক্টর অব পার্টনার প্রোগ্রামস জন গোল্ড বলেন, “এ বছর অ্যান্ড্রয়েড ওয়ান পোর্টফোলিওতে আরও একটি অসাধারণ ডিভাইস যোগ করার মাধ্যমে শাওমির সঙ্গে আমাদের বন্ধুত্ব আরও মজবুত করতে পেরে আমরা রোমাঞ্চিত”। তিনি আরও যোগ করেন, “স¤পূর্ণ নতুন মি এ৩ এমন একটি সফটওয়্যার অভিজ্ঞতা দিবে, যা অত্যাধুনিক এবং সহজেই ব্যবহারযোগ্য। এরই সঙ্গে বিল্ট-ইন ম্যালওয়্যার সুরক্ষা এবং নিয়মিত সুরক্ষা আপডেট থাকছে, যা ব্যবহারকারীদের সুরক্ষিত রাখবে”।

মি এ৩ তে রয়েছে সনির ৪৮ মেগাপিক্সেলের আইএমেক্স৫৮৬ সেন্সর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড এবং ২ মেগাপিক্সেলের ডেপ্ট সেন্সর। ৪৮ মেগাপিক্সেলের হাফ-ইঞ্চ সেন্সরটি ছবির মান ঠিক রেখে সর্বাধিক ডিটেইল পেতে সাহায্য করে। সেই সঙ্গে ক্যামেরার এক্সপেরিয়েন্সকে আরও সমৃদ্ধ করতে শাওমি এ৩ এর মাধ্যমে প্রথমবারের মতো মি এ সিরিজে নিয়ে এসেছে শাওমির বিখ্যাত স্টেডি হ্যান্ডেল্ড নাইট ফটোগ্রাফি মোড। ৪৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ছাড়াও, মি এ৩ তে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

১৫.৬ সেন্টিমিটার (৬.০৮ ইঞ্চি) সুপার অ্যামোলেড ডিসপ্লেতে গাঢ় কালো রংসহ বেশকিছু রং ব্যবহার করা হয়েছে। সপ্তম প্রজন্মের ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার আগের প্রজন্মের থেকে ১৫% আঙুলের ছাপ সনাক্তকরণ এবং ৩০% নির্ভুলতার ক্ষমতা নিয়ে এসেছে। মি এ৩ পাওয়া যাবে কাইন্ড অব গ্রে, নট জাস্ট ব্লু এবং মোর দ্যান হোয়াইট এই তিনটি রঙে। এর ৪জিবি+৬৪ জিবি ভার্সনটি পাওয়া যাবে ২২,৯৯৯ টাকা মূল্যে এবং ৪জিবি+১২৮ জিবি ভার্সনটির দাম পড়বে ২৪,৯৯৯ টাকা। সবগুলো ফোনের বক্সে একটি ফ্রি কেস দেওয়া থাকবে। সংবাদ বিজ্ঞপ্তি।