• banlag
  • newspaper-active
  • epaper

রবিবার, ০৭ জুন ২০২০, ২৪ জৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১

বাজারে এসেছে হুয়াওয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোন মেট ৩০ প্রো

| ঢাকা , বুধবার, ১১ মার্চ ২০২০

image

দেশের বাজারে পাওয়া যাচ্ছে হুয়াওয়ের আলোচিত ফ্ল্যাগশিপ মেট ৩০ প্রো। প্রি-বুকিং শেষে এখন হুয়াওয়ের অনুমোদিত ব্র্যান্ডশপে পাওয়া যাচ্ছে মেট সিরিজের সর্বশেষ এ স্মার্টফোনটি। গত ১ মার্চ থেকে ৪ মার্চ পর্যন্ত ফোনটির প্রি-বুকিং চলে। ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রমের ফোনটির বাজার মূল্য ধরা হয়েছে ৯৯, ৯৯৯ টাকা।

স্মার্টফোনটিতে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস এবং ওএলইডি হরিজন ডিসপ্লে। ডিভাইসটি আইপি (ইনগ্রেস প্রটেকশন) ৬৮ সার্টিফাইড। ফলে ধুলা, ময়লা ও বালুরোধী ফোনটি প্রায় পাঁচ ফুট পানির নিচেও সুরক্ষিত থাকবে।

ফোনটির পেছনে চারটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। যার মধ্যে রয়েছে ৪০ মেগাপিক্সেলের দু’টি ক্যামেরা। এ ক্যামেরা দু’টির একটি সুপার-সেনসিং ও অপরটি সিনে ক্যামেরা। সুপার-সেনসিং ক্যামেরা ব্যবহারের ফলে রাত ও দিনের যে কোনো ছবিতেই নিখুঁত প্রতিচ্ছবি পাওয়া যাবে। এ দু’টি ক্যামেরা ছাড়াও রয়েছে ৮ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা ও একটি থ্রিডি ডেপথ সেন্সর। পাওয়া যাবে ৩০ গুণ পর্যন্ত ডিজিটাল জুমিং সুবিধা। আরও আছে ৩ গুণ অপটিক্যাল জুম ও ৫ গুণ হাইব্রিড জুম। ফোনটির সামনে রয়েছে তিনটি ক্যামেরা। যার মধ্যে রয়েছে ৩২ মেগাপিক্সলের একটি ক্যামেরা, একটি থ্রিডি ডেপথ সেন্সর ক্যামেরা ও একটি সুইং জেসচার ক্যামেরা।

ব্ল্যাক ও স্পেস সিলভার এ দু’টি কালারের ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি। আর ৪০ ওয়াটের সুপারচার্জ সুবিধা থাকায় খুবই অল্প সময়ে দ্রুত চার্জ করা যাবে। হুয়াওয়ের এ স্মার্টফোনে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড থাকলেও গুগল প্লে স্টোর প্রি-ইন্সটল থাকবে না। প্রয়োজনীয় অ্যাপগুলো হুয়াওয়ে অ্যাপ গ্যালারি থেকে ডাউনলোড করা যাবে। হুয়াওয়ে অ্যাপ গ্যালারি সেবাকে সমৃদ্ধ করতে ইতোমধ্যেই ১০০ কোটি মার্কিন ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। সংবাদ বিজ্ঞপ্তি।