• banlag
  • newspaper-active
  • epaper

শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ মহররম ১৪৪২, ০৭ আশ্বিন ১৪২৭

বাংলাদেশের বাজারে শাওমির মি নোট ১০ লাইট স্মার্টফোন

| ঢাকা , বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০

image

শাওমি বাংলাদেশের বাজারে মি নোট সিরিজের কোয়াড ক্যামেরার ‘মি নোট ১০ লাইট’ স্মার্টফোন উন্মোচন করেছে। একই সাথে ব্র্যান্ডটি আরও সহজে বিক্রয়োত্তর সেবা প্রদানে নতুন ছয়টি সার্ভিস সেন্টার চালুরও ঘোষণা দিয়েছে।

মি নোট ১০ লাইট ডিভাইসে রয়েছে ৬.৪৭ ইঞ্চি থ্রিডি কার্ভড অ্যামোলেড ডিসপ্লে এবং পেছনে রয়েছে থ্রিডি কার্ভড গ্লাস। ডিসপ্লেটির ৯১.৪ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও, যার রেজ্যুলেশন ১০৮০ বাই ২৩৪০ পিক্সেল। এতে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ডিভাইসটির সুরক্ষায় এর সামনে এবং পিছনে উভয় দিকেই কর্নিং গরিলা গ্লাস ৫ ব্যবহার করা হয়েছে।

ডিভাইসটিতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ, যা ক্যামেরা নির্মাতা কোম্পানি সনির আইএমএক্স৬৮৬ সেন্সর। এর প্রধান ক্যামেরা ৬৪ মেগোপিক্সেলের ডেফথ সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং একটি ৫ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। এছাড়া ফোনটির সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। ডিভাইসটিতে ৮ ন্যানোমিটার প্রযুক্তির কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৩০জি চিপসেটের অক্টা-কোর প্রসেসরের সঙ্গে রয়েছে অ্যাড্রিনো ৬১৮ জিপিইউ। স্মার্টফোনটিতে ৫২৬০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির সঙ্গে রয়েছে ৩০ ওয়াটের চার্জার, যাতে ৬৪ মিনিটে ১০০% চার্জ করা যাবে।

৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম ভ্যারিয়ান্টের মি নোট ১০ লাইট পাওয়া যাবে মিডনাইট ব্ল্যাক রঙে, দাম পড়বে ৩৯,৯৯৯ টাকা। ১৭ সেপ্টেম্বর থেকে শুরু করে দেশব্যাপী অথোরাইজড মি স্টোর, অনলাইন পার্টনার চ্যানেল এবং রিটেইল পার্টনার স্টোর থেকে ফোনটি কেনা যাবে।

এছাড়াও বিক্রয়োত্তর সেবা দেশব্যাপী ছড়িয়ে দেয়ার লক্ষ্যে কক্সবাজার, গাজীপুর, পাবনা, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ এবং যশোরে শাওমি চালু করেছে নতুন ছয়টি সার্ভিস সেন্টার। নতুন ছয়টি মিলিয়ে এখন দেশে শাওমির অথোরাইজড সার্ভিস সেন্টারের সংখ্যা দাঁড়ালো ১৯টি।

শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, বাংলাদেশে প্রথমবারের মতো মি নোট সিরিজ আনতে পেরে আমরা আনন্দিত। আমরা আশা করছি নতুন এই ফ্ল্যাগশিপ ডিভাইসটি গ্রাহকদের আস্থা অর্জন করতে পারবে। সংবাদ বিজ্ঞপ্তি।