• banlag
  • newspaper-active
  • epaper

বুধবার, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১, ২৮ শ্রাবণ ১৪২৭

বাংলাদেশে নতুন সিরিজের ল্যাপটপ উন্মোচন করল এসার

| ঢাকা , রোববার, ২১ জুলাই ২০১৯

image

বাংলাদেশের বাজারে নতুন সিরিজের ল্যাপটপ উন্মোচন করেছে প্রযুক্তি ব্র্যান্ড এসার। গত ১৭ জুলাই রাজধানীর স্থাণীয় একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে এন্টারপ্রাইজ এবং গেমিং সিরিজের নতুন এই ল্যাপটপগুলো প্রদর্শন করে এসার। যার মধ্যে রয়েছে নতুন সুইফট ৭, কনসেপ্ট ডি, ট্রাভেলম্যাট এক্স৫ এবং নাইট্রো ৭ সিরিজের ল্যাপটপ। অনুষ্ঠানে এসার ইন্ডিয়ার প্রেসিডেন্ট এবং ম্যানেজিং ডিরেক্টর হরিশ কোহলি অনুষ্ঠানে বলেন, ‘বাংলাদেশের বাজারে সর্বশেষ প্রযুক্তির ল্যাপটপ নিয়ে আসতে পেরে আমরা খুবই আনন্দিত। এসারের ভালো চাহিদা আমরা বাংলাদেশের বাজারে লক্ষ্য করেছি। তাই আমরা আত্মবিশ্বাসী যে আমাদের অত্যাধুনিক ফিচারের নতুন পণ্যগুলো এখানে ভালো সাড়া ফেলবে। পেশাজীবি ও গেমারদের চাহিদা বিবেচনা করে নতুন রেঞ্জের এই ডিভাইসগুলো নিয়ে আসা হয়েছে।’

সুইফট ৭: এসারের নতুন আল্ট্র-স্লিম ল্যাপটপ সুইফট ৭। ল্যাপটপটির স্ক্রিনের চারপাশ জিরো-ফ্রেম ডিসপ্লে­ সুবিধার হওয়ায় ফুল-স্ক্রিন ডিসপ্লে উপভোগ করা যাবে। ডিসপ্লেতে ২.৫৭ মিলিমিটার পাতলা ব্যাজেল থাকায় এর স্ক্রিন টু বডি রেশিও ৯২ শতাংশ। ল্যাপটপটির ওজন ৮৯০ গ্রাম। উচ্চতর পোর্টেবিলিটি নিশ্চিতে এটি ম্যাগনেসিয়াম-লিথিয়াম এবং ম্যাগনিসিয়াম-অ্যালুমিনিয়াম অ্যালোয়ে তৈরি করা হয়েছে। এই উপাদানে তৈরি হওয়ায় সুইফট ৭ ল্যাপটপ সাধারণ অ্যালুমিনিয়ামের একই পুরুত্বের ল্যাপটপের তুলনায় ২ থেকে ৪ গুণ বেশি শক্তিশালী। ল্যাপটপের পৃষ্ঠ সিরামিকের মতো দেখাতে এসার এতে মাইক্রো-এআরসি অক্সিডেশন ফিনিশ দিয়েছে।

কনসেপ্ট-ডি: এসারের কনসেপ্ট-ডি সিরিজ হচ্ছে হাই-এন্ড নোটবুক এবং ল্যাপটপের সমন্বয়। এর কি-বোর্ডে অ্যাম্বার রঙের ব্যাকলাইট দেয়া হয়েছে। কনসেপ্ট-ডি৯০০ মডেলের উচ্চ পারফরম্যান্সের নোটবুকে রয়েছে ইন্টেলের ৪০ কোর ও ৮০ থ্রেডের ডুয়াল জিওন গোল্ড ৬১৪৮ প্রসেসর এবং এনভিডিয়ার কোয়াড্র আরটিএক্স ৬০০০ গ্রাফিক্স। কনসেপ্ট-ডি৫০০ মডেলের হাই-এন্ড ডেস্কটপে রয়েছে ৮ কোর ও ১৬ থ্রেডের ইন্টেলের নবম প্রজন্মের কোর আই-৯ ৯৯০০কে প্রসেসর, যার গতি সর্বোচ্চ ৫ গিগাহার্জ। গ্রাফিক্স হিসেবে এতে ব্যবহৃত হয়েছে এনভিডিয়ার কোয়াড্র আরটিএক্স ৪০০০ জিপিইউ।

ট্রাভেলমেট এক্স৫: ট্রাভেল ল্যাপটপ হিসেবে এসারের নতুন আকর্ষণ ট্রাভেলমেট এক্স৫১৪-৫১ ল্যাপটপ। এটি এখন পর্যন্ত এসারের তৈরি সবচেয়ে হালকা ওজনের ট্রাভেল ল্যাপটপ। ম্যাগনেসিয়াম অ্যালোয় দিয়ে ল্যাপটপটির ওজন ৮৯০ গ্রাম এবং পুরুত্ব ০.৫৮ ইঞ্চি। এতে ১০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ থাকে।

নাইট্রো ৭: গেমারদের জন্য এসার নিয়ে এসেছে গেমিং ল্যাপটপের নতুন সিরিজ নাইট্রো-৭। ভারী গেম খেলার উপযোগী এই ল্যাপটপ ৭ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ সুবিধা দেবে। এই ল্যাপটপে রয়েছে নবম প্রজন্মের ইন্টেল কোর আই-৭ প্রসেসর এবং এনভিডিয়ার অত্যাধুনিক গ্রাফিক্স। ল্যাপটপটির স্ক্রিন ১৫.৬ ইঞ্চি। এর ডিসপ্লের রিফ্রেশ রেট ১৪৪ হার্জ ও রেসপন্স টাইম ৩ মিলি সেকেন্ড। ডিসপ্লেতে ৭.৪৮ মিলিমিটার পাতলা ব্যাজেল থাকায় এর স্ক্রিন টু বডি রেশিও ৭৮ শতাংশ। স্লিম ও মেটাল ডিজাইনে তৈরি নাইট্রো-৭ গেমিং ল্যাপটপ খুবই স্লিম, পুরুত্ব মাত্র ১৯.৯ মিলিমিটার। এই ল্যাপটপগুলো ৩২ জিবি পর্যন্ত ডিডিআর৪ র‌্যাম এবং ২ টিবি পর্যন্ত এইচডিডি স্টোরেজে পাওয়া যাবে। অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশের বাজারে স্টুডেন্ট, হোম ইউজার, ক্রিয়েটর, প্রফেশনাল এবং গেমারদের জন্য নানা মডেলের মিডরেঞ্জ এবং প্রিমিয়াম কোয়ালিটির ল্যাপটপ, ট্যাবলেট কম্পিউটার, ডেস্কটপ কম্পিউটার, মাল্টিমিডিয়া প্রজেক্টর, কম্পিউটার মনিটর, সুপার কম্পিউটার, আইওটি ডিভাইস, সুপার সিটি সলিউশনস নিয়ে আসার পরিকল্পনা রয়েছে এসারের। বাংলাদেশে এসারের ৫টি সার্ভিস সেন্টার রয়েছে। ঢাকা, খুলনা, সিলেট, রংপুর এবং সৈয়দপুরে। সংবাদ বিজ্ঞপ্তি।