• banlag
  • newspaper-active
  • epaper

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবন ১৪২৫, ১৮ জিলকদ ১৪৪০

ইয়ুথ এমপাওয়ারমেন্ট ফোরামের সঙ্গে যুক্ত হলো ৫ বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা

| ঢাকা , শুক্রবার, ১২ জুলাই ২০১৯

image

তরুণদের সক্ষমতা উন্নয়নের মাধ্যমে সমাজে ইতিবাচক পরিবর্তন আনার লক্ষ্যে গড়ে ওঠা সংগঠন ইয়ুথ এমপাওয়ামেন্ট ফোরামের (ওয়াইইএফ) সাথে যুক্ত হল সরকারি-বেসরকারি ৫টি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এই উপলক্ষে আয়োজিত স্বেচ্ছাসেবকদের পরিচয় পর্ব অনুষ্ঠিত হয়েছে গত ৫ জুলাই রাজধানীর কাওরান বাজারের জনতা টাওয়ারস্থ সফটওয়্যার টেকনোলজি পার্কে। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইয়ুথ এমপাওয়ারমেন্ট ফোরামের চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা কাজী হাসান রবিন, কো-অর্ডিনেটর আয়েশা সিদ্দিকা ও হেড অফ ইন্টারন্যাশনাল আফেয়ার্স কামরুন্নাহার নিশি। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্তমান পরিচালনা পর্ষদের ভাইস প্রেসিডেন্ট জুবায়রা আলম (ইউল্যাব) এবং সুলতান মাহমুদ তপু (ইউআইইউ), জেনারেল সেক্রেটারি জোনায়েদ হোসাইন, এসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি আশরাফুল আলম রাহাত এবং বিভিন্ন বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীগণ।

ফোরামের প্রতিষ্ঠাতা কাজী হাসান রবিন তার বক্তব্যে বলেন, ‘যুব সমাজের দক্ষতা বাড়লে দেশের উন্নয়নে গতিশীলতা আসবে এবং দেশ উন্নতির দিকে দ্রুত আগাবে।’ অনুষ্ঠানে পাঁচটি বিশ^বিদ্যালয়ের ‘ওয়াইইএফ-চ্যাপ্টারের এম্বাসেডর, রিপ্রেসেন্টেটিভ এবং স্বেচ্ছাসেবকদের নাম ঘোষণা করা হয়। বিশ^বিদ্যালয়গুলো হচ্ছে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ, ইডেন কলেজ (অধিভুক্ত ঢাকা বিশ^বিদ্যালয়), বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইল এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

উল্লেখ্য, ইয়ুথ এমপাওয়ারমেন্ট ফোরামের (ওয়াইইএফ) উদ্দেশ্য হচ্ছে সমাজের উন্নয়নে অবদান রাখতে, দক্ষতা বিকাশে সহায়তা করার জন্য কমিউনিটি ভিত্তিক শিক্ষা, পরামর্শদান এবং কর্মসংস্থান প্রস্তুতি প্রোগ্রামের মাধ্যমে দেশের তরুণদের সহায়তা করা। সংবাদ বিজ্ঞপ্তি।