• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ৬ রবিউল ‍আউয়াল ১৪৪২

ইজেনারেশন স্টার্টআপ ইকোসিস্টেম অ্যাওয়ার্ড পেয়েছে বেসিস, গ্রামীণফোন ও মাইক্রোসফট

| ঢাকা , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯

স্থানীয় স্টার্টআপ ইকোসিস্টেম তৈরিতে বিশেষ ভূমিকার জন্য বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), গ্রামীণফোন লিমিটেড এবং মাইক্রোসফট বাংলাদেশ ‘ইজেনারেশন স্টার্টআপ ইকোসিস্টেম অ্যাওয়ার্ড’ পেয়েছে। গত ৬ এপ্রিল রাজধানীর তেজগাঁওয়ে আরটিভি বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে এই পুরস্কার তুলে দেয়া হয়। স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০১৯ এর বাংলাদেশ চূড়ান্ত পর্বে এই স্বীকৃতি প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর, মাইক্রোসফট বাংলাদেশ, মায়ানমার, নেপাল, ভুটান ও লাওসের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির এবং গ্রামীণফোন লিমিটেডের চিফ স্ট্রাটেজি অ্যান্ড ট্রান্সফরমেশন অফিসার কাজী মাহবুব হাসানের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন।

ইজেনারেশন গ্রুপের চেয়ারম্যান শামীম আহসান বলেন, স্থানীয় উদ্যোক্তাদের জন্য পরিপূর্ণ ইকোসিস্টেম তৈরিতে সহায়তাকারী ও স্থানীয় প্রযুক্তি স্টার্টআপ কমিউনিটিতে কার্যকরী উদ্যোগের পিছনের সকলকে স্বীকৃতি দেয়া আমাদের প্রধান লক্ষ্য। এসব সংগঠনকে আমাদের উৎসাহ প্রদান করা উচিত, কারণ তাদের ভূমিকা অর্থনীতিতে বড় প্রভাব ফেলেছে, স্টার্টআপকে স্কেলিং, নতুন চাকরির সুযোগ তৈরি করা, উদ্ভাবনে প্রেরণা দেয়া এবং উদ্যোক্তাগিরির পথে ধাবিত করতে সহায়তা করেছে। সংবাদ বিজ্ঞপ্তি।