• banlag
  • newspaper-active
  • epaper

শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১

আইসিটি বিভাগের উদ্যোগে প্রতিবন্ধী ব্যক্তিদের চাকরি মেলা ২০২০ অনুষ্ঠিত

| ঢাকা , মঙ্গলবার, ১৪ জানুয়ারী ২০২০

image

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে প্রতিবন্ধী ব্যক্তিদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে প্রবেশাধিকারের সুযোগ সৃষ্টি করে শিক্ষা ও কর্মসংস্থান নিশ্চিত করার লক্ষ্যে আইসিটি বিভাগের উদ্যোগে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) কর্তৃক এবং সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিজাবিলিটি (সিএসআইডি) ও এনজিও বিষয়ক ব্যুরোর সহযোগিতায় প্রতিবন্ধী ব্যক্তিদের ‘চাকুরী মেলা ২০২০’ গত ১১ জানুয়ারি এনজিও বিষয়ক ব্যুরো, শেরে বাংলা নগর, আগারগাঁও, ঢাকায় অনুষ্ঠিত হয়। সকালে চাকুরী প্রার্থী প্রতিবন্ধী ব্যক্তিদের রেজিস্ট্রেশনের মাধ্যমে চাকুরী মেলা কার্যক্রম শুরু হয় এবং বিকাল ৫টা পর্যন্ত এ মেলা চলে।

মেলার উদ্বোধন করেন তথ্য যোগাযোগ ও প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্?মেদ পলক এবং আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম ও এনজিও বিষয়ক ব্যুরোর মহাপচিালক কে এম আব্দুস সালাম এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব।

মেলায় প্রায় ৫০০ জন চাকরি প্রার্থী প্রতিবন্ধী ব্যক্তি অংশগ্রহণ করেন। এ মেলায় বাক্য, বিকেএমইএ, এফবিসিসিআই, কোয়াবসহ আইসিটি শিল্পের কিছু চাকরিদাতা প্রতিষ্ঠান এবং এনজিওসহ ৩৭টি নিয়োগকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। এছাড়া একটি স্টলে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য উদ্ভাবিত সফটওয়্যার ও হার্ডওয়্যার টুলস প্রদর্শন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।